স্কুল–কলেজ ছুটি ৩০ মে পর্যন্ত, আদেশ জারি

প্রকাশিত: 12:46 AM, May 7, 2020

ধলাই ডেস্ক: করোনাভাইরাসের কারণে দেশের স্কুল-কলেজের ছুটির মেয়াদ ৩০ মে পর্যন্ত নির্ধারণ করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। এ বিষয়ে বুধবার আদেশ জারি করা হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত ১৮ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

ছুটির আদেশে বলা হয়, ছুটির সময়ে নিজেদের ও অন্যদের সুরক্ষার জন্য নিজ নিজ বাসস্থানে অবস্থান করতে হবে। এ ছাড়া শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধকালে ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীরা নিয়মতিভাবে সংসদ টিভি বা সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারিত ‌‘আমার ঘরে আমার স্কুল’ অনুষ্ঠানের শ্রেণিপাঠ গ্রহণ করবে। আর কলেজ পর্যায়ে অধ্যক্ষরা নিজস্ব ব্যবস্থাপনায় তথ্যপ্রযুক্তি ব্যবহার করে দূরশিক্ষণ পদ্ধতিতে শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখবেন।

এদিকে সরকারি সূত্র জানিয়েছে, করোনাভাইরাসের বর্তমান পরিস্থিতি অব্যাহত থাকলে এই ছুটি আগামী সেপ্টেম্বর পর্যন্ত গড়াতে পারে। পূর্বঘোষিত শিক্ষাপঞ্জিতে রমজান, ঈদসহ বিভিন্ন উপলক্ষে মাধ্যমিক স্কুলের ছুটি ৩০ মে পর্যন্ত নির্ধারণ করা আছে। আর এসব উপলক্ষের পাশাপাশি গ্রীষ্মকালীন ছুটি মিলিয়ে শিক্ষাপঞ্জিতে কলেজে ছুটি আছে আগামী ১৮ জুন পর্যন্ত। এখন দুই ধরনের প্রতিষ্ঠানের ছুটি ৩০ মে পর্যন্ত করা হলো।