অবৈধ বালু মহালে ভ্রাম্যমান আদালতের থাবা এক হাজার ট্রাক বালু জব্দ!

প্রকাশিত: ৯:২৬ অপরাহ্ণ, মে ২৯, ২০১৯

শ্রীমঙ্গল সংবাদদাতা: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ভ্রাম্যমান আদালতের অভিযানে এক হাজার ট্রাক বালু জব্দ করা হয়েছে। মঙ্গলবার সকাল ১১ টা থেকে উপজেলার ভূনবীর ইউনিয়ন ও সাতগাঁও ইউনিয়নের ৬টি অবৈধ বালুর ঘাটে এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন
শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. শাহিদুল আলম, মৌলভীবাজার সিনিয়র সহকারী পুলিশ সুপার আশরাফুজ্জামান প্রমুখ।
শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, দিনভর অভিযান চালিয়ে উপজেলার ৬টি স্পট থেকে প্রায় ১ হাজার ট্রাক বালুগুলো জব্দ করা হয়েছে। এসময় ৪টি শ্যালো মিশিন জব্দ করে ৩৬ হাজার টাকায় নিলামে বিক্রয় করা হয়েছে। আমরা বালুগুলো জব্দ করে রেখে আসার পর রাতের বেলা খবর পাই বালু খোকোরা জব্দকৃত বালু সরিয়ে ফেলার চেষ্টা করছে। আমরা সাথে সাথে আবার অভিযান করে ট্রাক ভর্তি বালু জব্দ করে থানায় নিয়ে এসেছি। অবৈধ বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হবে।
এদিকে অবৈধবালু ব্যবসায়ীদের যন্ত্রনায় অতিষ্ট হয়ে উঠেছেন স্থানীয় গ্রামবাসীরা। বালুখোকোরা ছড়া ও কৃষিজমি ভাড়া নিয়ে গভীর গর্ত করে অবৈধ বালু উত্তোলন করে বিক্রি করছেন। বালু উত্তোলন করায় ছড়ার গতিপথ পরিবর্তন হয়ে পাহার টিলা ও কৃষিজমি ধ্বসে পড়েছে। বালুখোকোরা প্রভাবশালী হওয়ায় তাদের বিরুদ্ধে গ্রামবাসী মুখ খুলতে পারেনা।