আ.লীগ ব্যর্থ, দেশ চালাতে নতুন দল দরকার : মান্না

প্রকাশিত: ৫:৪৫ অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০২০
সংগৃহীত

ধলাই ডেস্ক: ক্ষমতাসীন আওয়ামী লীগকে ‘ব্যর্থ’ আখ্যা দিয়ে দেশ পরিচালনার জন্য নতুন রাজনৈতিক দল দরকার বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

তিনি বলেন, করোনাভাইরাস মোকাবিলায় সরকার সম্পূর্ণ ব্যর্থ। স্বাস্থ্য, শিক্ষা ও অর্থনীতি আজ বিপর্যস্ত। রাজনীতির পুরোনো নখ উপড়ে ফেলে নতুন দল দিয়ে দেশ গঠন করতে হবে।

তিনি বলেন, দেশের অর্থনীতি বলতে কিছুই নেই। সমাজের সর্বস্তরে দুর্নীতির পচন ধরেছে। অথচ সরকারের ধান্দা একটাই… মেগা প্রজেক্ট। আগে চার কোটি লোক দারিদ্র্যসীমার নিচে ছিল। এখন এই সংখ্যা অনেক বেড়েছে। করোনার সময় কত লোক ঢাকা ছেড়েছে, কত লোক দরিদ্র হয়েছে; সরকারের কাছে এসবের কোনো তথ্য নেই। তাদের ধান্দা একটাই মেগা প্রজেক্ট করা।

সম্প্রতি দুই হাজার কোটি টাকা পাচারের মামলায় ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি নিশান মাহমুদ শামীম গ্রেফতার হওয়ার ঘটনা তুলে ধরে মান্না বলেন, একটা জেলার প্রেসিডেন্ট দুই হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছেন। প্রশ্ন হলো এত টাকা কী করে করলো? প্রতি বছর লাখ লাখ কোটি টাকা পাচার হচ্ছে। অথচ মানুষের জীবন কচুপাতার পানির মতো হয়ে গেছে।

তিনি আরও বলেন, এটা এমন একটি দেশ যে দেশের একজন ওসি ২০০ জন লোককে মেরে বলে প্রয়োজনে আরও মারবে। এটি কোনো দেশ? এটি তো একটি মৃত্যু উপত্যকা, বিচার বলে কিছু নেই।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের সমন্বয়ক শহিদুল কায়সার, সাবেক কূটনীতিক সাকিব আলী, ফজলুল হক সরকার, আনিসুল ইসলাম খসরু প্রমুখ।