ইরানের প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত

প্রকাশিত: ১০:৫৩ অপরাহ্ণ, মে ১৯, ২০২৪

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী একটি হেলিকপ্টার পূর্ব আজারবাইজান প্রদেশের উত্তর-পশ্চিম অংশের জোলফা শহরে বিধ্বস্ত হয়েছে। তবে হতাহতের কোনো খবর এখন পর্যন্ত পাওয়া যায়নি।

রোববার ইরানের আধা-সরকারি বার্তা সংস্থা তাসনিম এ তথ্য জানিয়েছে।

হেলিকপ্টারে থাকা রাইসির কয়েকজন সঙ্গী নিয়ন্ত্রণ কেন্দ্রের সাথে যোগাযোগ করতে সক্ষম হয়েছেন। হেলিকপ্টারের অনুসন্ধানে এরই মধ্যে অভিযান শুরু হয়েছে। কয়েকটি উদ্ধারকারী দল দুর্ঘটনাস্থলে পৌঁছানোর চেষ্টা করছেন।

পূর্ব আজারবাইজান প্রদেশের ডেপুটি গভর্নর ফর ডেভেলপমেন্ট আলি জাকারি স্থানীয় সংবাদমাধ্যমকে বলেন, আমি এখনো দুর্ঘটনাস্থলে পৌঁছাইনি এবং ঘটনার বিস্তারিত জানা নেই।

ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যম বলছে, দুর্ঘটনা ঘটেছে পূর্ব আজারবাইজান প্রদেশের জলফা এলাকায়। তবে জাকারি জানান, দুর্ঘটনাটি ভারজেকানের কাছে ঘটেছে। তিনি আরো জানান, তিনটি হেলিকপ্টার ছিল, যার মধ্যে দুটি নিরাপদে অবতরণ করেছে এবং একটি বিধ্বস্ত হয়েছে।

প্রাদেশিক এই কর্মকর্তা বলেন, সম্ভাব্য হতাহতের সংখ্যা, তাদের পরিচয়, সেইসাথে ঘটনার সঠিক কারণ এখনো জানা যায়নি। ইরানের রেড ক্রিসেন্ট জানিয়েছে, দুর্ঘটনাস্থলে উদ্ধারকারী দল পাঠানো হয়েছে।

আল-জাজিরার প্রতিবেদন মতে, গত শনিবার (১৮ মে) রাইসি আজারবাইজান সফরে যান। সেখানে দেশটির প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভের সাথে একটি বাঁধ উদ্বোধন করেন। রোববার (১৯ মে) সেখান থেকেই ফিরছিলেন রাইসি।