কমলগঞ্জে আমন ধান সংগ্রহের উদ্বোধন

প্রকাশিত: ৬:৪৪ অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০১৯
ছবি ধলাইর ডাক

কমলগঞ্জ সংবাদদাতা: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় ২০১৯-২০ অর্থ বছরের অভ্যন্তরীন আমন ধান মৌসুমে ক্ষুন্দ্র ও প্রান্তিক কৃষকদের নিকট থেকে সরকারী মূল্যে ধান ক্রয়ের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার বিকাল ৪টায় উপজেলা খাদ্য গুদামে প্রধান অতিথি হিসাবে স্থানীয় সংসদ সদস্য ও সাবেক চীফ হুইপ মো: আব্দুস শহীদ এমপি উদ্বোধন ঘোষনা করেন। এ সময় প্রধান অতিথি নির্বাচিত কৃষকদের নিকট থেকে ধান ক্রয় করার সময় উপস্থিত কৃষক, বিভিন্ন ইউপি চেয়ারম্যান ও সরকারী কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, প্রকৃত কৃষক ছাড়া কেউ যাতে ধান বিক্রি করতে না পারে সে জন্য উপজেলা খাদ্য ক্রয় কমিটির নির্বাচিত কৃষকের তালিকা অনুযায়ী আমন ধান সংগ্রহ করতে হবে।

অনুষ্টানে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হক, উপজেলা কৃষি কর্মকতা মোনলিসা ইয়াসমিন সুইটি, উপজেলা খাদ্য গুদাম কর্মকর্তা তকদির হোসেন, কমলগঞ্জ পৌরসভার মেয়র জুয়েল আহমেদ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আসলম ইকবাল মিলন, এম মোসাদ্দেক আহমেদ মানিক প্রমুুখ।

চলতি আমন মৌসুমে উপজেলার তালিকাভুক্ত ১ হাজার ৪শত কৃষকদের কাছ থেকে সরাসরি সরকারী ভাবে ১ হাজার ৯শত মেট্রিক টন ধান ১ হাজার ৪০টাকা মুল্য দরে সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে। এ সংগ্রহ কার্যক্রম চলবে আগামী ২৮শে ফের্রায়ারী-২০২০ পর্যন্ত।