কমলগঞ্জে চোরাই মালামাল উদ্ধার! অটোরিক্সাসহ ৩ চোর আটক!

প্রকাশিত: ৫:২৩ অপরাহ্ণ, ডিসেম্বর ২২, ২০২০
ছবি ধলাইর ডাক

কমলগঞ্জ প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জের ফুলবাড়ি চা বাগানের জুয়েল টেলিকম সাউন্ড সিস্টেম ও এন্ড মাইক সার্ভিসের দোকান চুরি হয়েছিল। চুরির ২১ দিনের মধ্যে মঙ্গলবার (২২ ডিসেম্বর) ভোররাতে সিনিয়র সহকারি পুলিশ সুপারের নেতৃত্বে কমলগঞ্জ পুলিশ শ্রীমঙ্গল উপজেলার সিন্দুন খান ইউনিয়নের বেলতলী গ্রামের একটি বাড়ি থেকে চোরাই মালামাল, একটি সিএনজি অটোরিক্সাসহ ১জনকে চোরকে আটক করে। পরে তার তথ্যমতে কমলগঞ্জ পৌরসভাধীন ভানুগাছ বাজার ও মাধবপুর ইউনিয়নের লঙ্গুরপার গ্রাম থেকে ২জনকে আটক করে পুলিশ।
কমলগঞ্জ থানা সূত্রে জানা যায়, গত ১ ডিসেম্বর বুধবার রাতে ফুলবাড়ি চা বাগানের জুয়েল টেলিকম সাউন্ড সিস্টেম এন্ড মাইক সার্ভিসের দোকার চুরি হয়েছিল। দোকান মালিক জুয়েল আহমদ বিষয়টি তাৎক্ষণিক কমলগঞ্জ থানা কর্তৃপক্ষকে অবহিত করেছিলেন। পুলিশ গোপনে তদন্ত পরিচালনা করে কমলগঞ্জ-শ্রীমঙ্গল সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার মো. আশরাফুজ্জামানের নেতৃত্বে মঙ্গলবার (২২ ডিসেম্বর) রাতে কমলগঞ্জ থানার ওসি মো. আরিফুর রহমান পরিদর্শক (তদন্ত) সোহেল আহমেদ, এসআই অনকি বড়–য়াসহ একদল পুলিশ সিন্দুরখান ইউনিয়নের বেলতলী গ্রামে অভিযান পরিচালনা করেন। অভিযানে বেলতলী গ্রামের রাসেল মিয়া (২৬)’র বাড়ি থেকে কমলগঞ্জের ফুলবাড়ি চা বাগানের চোরাই হওয়া মালামাল উদ্ধার করে। উদ্ধারকৃত মালামালের মাঝে ছিল একটি অটো ভলটেজ স্টেভিলাইজার,একটি মিকচার মেশিন, ৪টি প্রিন্টার, কয়েকটি মুঠোফোন, মুঠোফোনের অনকেগুলি ব্যাটারী, মাইকের একটি মেশিন। তাছাড়া চোরাই কাজে ব্যবহৃত একটি সিএনজি অটোরিক্সা (মৌলভীবাজার-ছ-১২-২৬৪৮) জব্দ করা হয়।
চুরির ঘটনার সাথে জড়িত থাকার দায়ে পুলিশ শ্রীমঙ্গল উপজেলার সিন্দুর খান ইউনিয়নের বেলতলী গ্রামের রাসেল মিয়া (২৬)কে আটক করে। তার দেওয়া তথ্য মতে কমলগঞ্জের ভানুগাছ বাজারের আব্দুর রাজ্জাকের ছেলে সোহেল (১৯) ও মাধবপুর ইউনিয়নের লঙ্গুরপার গ্রামের আছকির মিয়ার ছেলে মো. রউফ মিয়া (২৫)-কে পুলিশ আটক করে।
কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আরিফুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় থানায় একটি নিয়মিত মামলা গ্রহন করে আটককৃতদের এ মামলায় গ্রেফতার দেখিয়ে মঙ্গলবার দুপুরে মৌলভীবাজার আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।