কমলগঞ্জে নব গঠিত হলো একতা সামাজিক সংগঠন ইসলামপুর

প্রকাশিত: ৯:৪৬ অপরাহ্ণ, আগস্ট ২, ২০২০
ছবি ধলাইর ডাক

স্টাফ রিপোর্টার: “অসহায় সুবিধা বঞ্চিত মানুষ ও দারিদ্র অদম্য মেধাবী শিক্ষার্থীর পাশে দাঁড়ানোর লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে, মৌলভীবাজারের কমলগঞ্জের সীমান্তবর্তী ইসলামপুর ইউনিয়নের পেশাজীবি ও প্রবাসীদের নিয়ে নব গঠিত হলো একতা সামাজিক সংগঠন ইসলামপুর কমিটির।

জানা যায়, একতা সামাজিক সংগঠনটি এলাকার আর্থ-সামাজিক অবস্থার কাঙ্খিত পরিবর্তন সাধনের জন্য স্থায়ীত্বশীল উন্নয়নের মাধ্যমে, আত্ননির্ভরশীল সুখী ও সমৃদ্ধশালী অবক্ষয়মুক্ত সমাজ গঠনে কাজ করে যাচ্ছে।

বিশেষ করে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর অনগ্রসর নারী-পুরুষের আর্থ-সামাজিক অবস্থার ইতিবাচক পরিবর্তনে সমন্বিত প্রচেষ্টায় উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নের উদ্দেশ্যের আলোকে কমিটি গঠন করা হয়।

এই সংগঠনটি সম্পূর্ণ অরাজনৈতিক, সামাজিক উন্নয়নমুলক, সাংস্কৃতিক ও সেচ্ছায় অসহায় মানুষের পাশে থাকার সংগঠন। এই সংগঠন প্রতিবন্ধী, কৃষক,দিনমজুর,স্কুল/কলেজে পড়া অদম্য মেধাবী শিক্ষার্থীসহ সর্ব শ্রেণীর মানুষের উন্নয়নের জন্য কার্যক্রম পরিচালনা করবে। এ উদ্দেশ্য নিয়ে রবিবার বিকালে উপজেলার ইসলামপুর পদ্ধা মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের হলরুমে আতিকুর রহমান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম।

অনুষ্টানে হাফিজুর রহমান এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে ছিলেন সাবেক অধ্যক্ষ নুরুল ইসলাম, পিএমপি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামা কান্ত সিংহ, ইসলামপুর ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল বকস, সম্পাদক ধীরেন্দ্র কুমার সিংহ, সাংবাদিক শাব্বীর এলাহী,সাংবাদিক আসহাবুজ্জামান শাওন,সমাজ সেবক নজরুল ইসলাম ও রব্বানী প্রমূখ।

নবগঠিত কমিটিতে মো.তামিম আলিকে সভাপতি ও ইমাজ উদ্দিক সম্পাদক নির্বাচিত করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।