কমলগঞ্জে বন্যা দূর্গত সাড়ে ৩ হাজার পরিবারকে শুকনো খাবার বিস্কুট দিয়েছে ওয়ার্ল্ড ফুড প্রোগ্রাম

প্রকাশিত: ৭:৩৫ অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০২৪

স্টাফ রিপোর্টার: মানবিক সহায়তাকে সর্বোচ্চ প্রাধান্য দিয়ে সাধ্যমতো ত্রাণ সহায়তা নিয়ে বন্যা উপদ্রুত এলাকার বিপন্ন মানুষের পাশে দাঁড়িয়েছে বিশ্ব খাদ্য কর্মসূচি (ওয়ার্ল্ড ফুড প্রোগ্রাম)। ত্রাণ সেবা হিসেবে বিশ্ব খাদ্য কর্মসুচির সহযোগিতায় ও সি,এন,আর,এস এর ব্যবস্থাপনায় উপদ্রুত মৌলভীবাজারের কমলগঞ্জ পৌরসভাসহ কমলগঞ্জ সদর ইউনিয়ন, মাধবপুর, আদমপুর, ইসলামপুর, শমশেরনগর, মুন্সিবাজার ও রহিমপুর নয় টি ইউনিয়নের বন্যা দূর্গত এলাকার সাড়ে ৩ হাজার পরিবারকে শুকনো খাবার হিসাবে উচ্চ পুষ্টিগুন সমৃদ্ধ ১শত প্যাকেটের প্রায় ৫ কেজি ওজনের এক কার্টুন করে বিস্কুট বিতরণ করা হয় ।

বুধবার (২৮আগস্ট) দুপুর ১২ টা মাধবপুর ইউনিয়ন হল রুমে বন্যা দূর্গত দুস্থ মানুষের মাঝে বিস্কুট বিতরণের সময় উপস্থিত ছিলেন, বিশ্ব খাদ্য কর্মসূচির ডব্লিউ টি সেক্টর কোকাল মামুনুর রশীদ, মাধবপুর ইউনিয়নের ইউপি সদস্য হাতিম মিয়া, সালেহ আহমেদ, নারায়ণ রাজভর, সাবিদ আলী, মহিলা সদস্য মালতী রাণী বুনার্জী, সি,এন,আর,এস এর এলএমডিও শাহ কামাল, এন,আর, এম মমতা দাশ ও এফ, এফ সুপ্তা রাণী দেবী প্রমূখ।
এছাড়াও মাধবপুর ১নং সরকারী প্রাথমিক বিদ্যালয় শিববাজারসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকেও বিশ্ব খাদ্য কর্মসূচি (ওয়ার্ল্ড ফুড প্রোগ্রাম) তাদের ত্রাণ কার্যক্রম পরিচালনা করে।
সি,এন,আর,এস এর এলএমডিও শাহ কামাল জানান, বিশ্ব খাদ্য কর্মসূচি (ওয়ার্ল্ড ফুড প্রোগ্রাম) এর পক্ষ থেকে ২৬৫০ টা পরিবারকে শুকনো খাবার হিসাবে উচ্চ পুষ্টিগুন সমৃদ্ধ ১শত প্যাকেটের প্রায় ৫ কেজি ওজনের এক কার্টুন করে বিস্কুট বিতরণ করা হয়। বাকি ৮৫০ টা পরিবাকে উচ্চ পুষ্টিগুন সমৃদ্ধ বিস্কুট বিতরণ করা হবে। পরবর্তীতে দূর্গত এলাকায় বন্যায় বাড়িঘর ক্ষতিগ্রস্ত পরিবাদের তালিকা করে আর্থিক সহায়তা প্রদানের বিষয়টি বিশ্ব খাদ্য কর্মসূচি (ওয়ার্ল্ড ফুড প্রোগ্রাম) বিবেচনায় রেখেছে বলে জানান তিনি।