কমলগঞ্জে বেগম রোকেয়া দিবসে তিন জয়িতা সংবর্ধিত

প্রকাশিত: ৩:১২ অপরাহ্ণ, ডিসেম্বর ৯, ২০২০
ছবি ধলাইর ডাক

কমলগঞ্জ প্রতিনিধি: বেগম রোকেয়া দিবস-২০২০ উপলক্ষ্যে বুধবার মৌলভীবাজারের কমলগঞ্জে তিনজন জয়িতাকে সংবর্ধনা প্রদান করা হয়। ৯ ডিসেম্বর রোববার দুপুর সাড়ে ১২ টায় কমলগঞ্জ উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে এক বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক রফিকুর রহমান। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মধু ছন্দা দাসের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, উপজেলা মাধ্যমিক কর্মকর্তা শামসুন্নাহার পারভীন ও নারী নেত্রী অধ্যাপিকা মঞ্জুশ্রী রায় প্রমূখ। দেশের উন্নয়নে পুরুষের পাশাপাশি নারীদের ভূমিকার প্রশংসা করেন বক্তারা। বক্তারা বলেন, আজ নারীরা আর পিছিয়ে নেই। তাদের প্রয়োজনীয় সহযোগিতা করলে তারাই দেশ উন্নয়নে ভূমিকা রাখতে পারবে। আলোচনা সভায় এবারে কমলগঞ্জ উপজেলা পর্যায়ে সফল জননী হিসেবে মঞ্জুশ্রী সিনহা ও সমাজ উন্নয়ন অবদানে রুবিনা আক্তারকে মনোনিত করা হয়। ইউনিয়ন পর্যায়ে সমাজ উন্নয়নে অবদান রাখায় ইসলামপুর ইউনিয়নের শ্রীপুর গ্রামের আমেনা আক্তার কে জয়িতা মনোনীত করে তিন জয়িতাকে সংবর্ধনা দিয়ে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন অতিথিরা।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মধু ছন্দা দাস এ বছর উপজেলা পর্যায়ে মঞ্জু শ্রী সিনহা, রুবিনা আক্তার ও ইউনিয়ন পর্যায়ে আমেনা আক্তারকে জয়িতা মনোননিত করে সম্মাননা প্রদানের সত্যতা নিশ্চিত করেন।