কমলগঞ্জে রোগের কাছে হার মেনে বিধবার আত্মহত্যা

প্রকাশিত: ৮:০৩ অপরাহ্ণ, এপ্রিল ৩০, ২০১৯

স্টাফ রিপোর্টার: মৌলভীবাজারের কমলগঞ্জের পতনউষার ইউনিয়নের শ্রীরামপুর গ্রামের বিধাব রোমেনা আক্তার (৪৬)। প্রায় ২০ বছর আগে একই গ্রামে চাচাতো ভাইর সাথে তার বিয়ে হয়েছিল। তাদের সংসারে ২ মেয়ে ও ১ ছেলে সন্তান রয়েছে। বেশ কয়েক বছর আগে স্বামী মারা যান। এর পর থেকে অভাবের সংসারে টানাপোড়নের মধ্য দিয়ে তিন সন্তান নিয়ে কোন রকমে সংসার চলছিল তার। তবে হৃদরোগ, ডায়োবেটিকসহ নানা রোগে ভোগছিলেন বিধবা রোমেনা আক্তার।
জানা যায়, রোগ যন্ত্রণায় অবশেষে বিধবা রোমেনা সোমবার রাতের কোন একসময় বিষপান করেন। পরে পরিবারের লোকজন তাকে মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে যাবার পর হাসপাতালে সেখানে তার মৃত্যু হয়। মঙ্গলবার সকালে মৌলভীবাজার সদর হাসপাতালে ময়না তদন্ত শেষে মরদেহ গ্রামের বাড়ি শ্রীরামপুর নিয়ে আসার পর বিকালে নামাজে জানাজা শেষে দাফন সম্পন্ন হয়।
মারা যাওয়া বিধবা রোমেনার ভাই লেছু মিয়া বলেন, দীর্ঘদিন ধরে তিনি নানা রোগে ভোগছিলেন। দুইবার হৃদরোগে আক্রান্ত হয়েছেন। রোগের যন্ত্রনা সহ্য করতে না পেরে হয়তো সোমবার তিনি কীটনাশক পান করেন। মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে যাবার পর রাতে তার মৃত্যু হয়েছে।
শমশেরনগর পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পরিদর্শক (তদন্ত) অরুপ কুমার চৌধুরী বিষপানে বিধবার মৃত্যুর সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় একটি অপমৃত্যু দায়ের হয়েছে। উপ-পরিদর্শক আনজির আহমদ ঘটনাটি তদন্ত করে দেখছেন।