কমলগঞ্জে সর্বমহলে আতঙ্ক! নারায়ণগঞ্জ থেকে আগতদের নুমনা সংগ্রহ ঃ হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা

প্রকাশিত: ৫:০৩ অপরাহ্ণ, এপ্রিল ৯, ২০২০
ফাইল ছবি

কমলগঞ্জ প্রতিনিদি: ঢাকার নারায়ণগঞ্জ থেকে একদিন আগে নিজ বাড়ি মৌলভীবাজারের কমলগঞ্জের সীমান্তবর্তী ইসলামপুর ইউনিয়নের চাম্পারায় চা বাগানে এসেছে দীপজল বুনার্জি (১৮)। আর ১০ থেকে ১২ জন শ্রমিক ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে কমলগঞ্জের বিভিন্ন ইউনিয়নে নিজ বাড়িতে ফিরেছে। ঢাকা ও নারায়ণগঞ্জ এক সাথে ফেরার পর থেকে চাম্পারায় চা বাগান ও বিভিন্ন গ্রামে সর্বমহলে আতঙ্ক শুরু হয়েছে।

ঘটনার খবর পেয়ে করোনাভাইরাস সংক্রমিত সন্দেহে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য বিভাগ থেকে বুধবার বিকালে চাম্পারায় চা বাগানে গিয়ে দীপজল বুনার্জি ও তার পরিবার সদস্যদের নমুনা সংগ্রহ করেছে। সাথে সাথে দীপজল বুনার্জির পরিবার সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। কমলগঞ্জের ইসলামপুর, আদমপুর, মাধবপুর ও শমশেরনগর ইউনিয়নের বিভিন্ন সূত্র জানায় গত ২ দিনে ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে কমপক্ষে ১৫ জন শ্রমিক কমলগঞ্জে নিজ বাড়িতে ফিরেছেন। তারা বাড়িতে ফিরে আবার অবাদে হাট বাজারে ঘোরাফেরাও করেন। এরপর থেকে ইসলামপুর, মাধবপুর, আদমপুর ও শমশেরনগর ইউনিয়নে সর্বমহলে আতঙ্ক বেড়ে যায়। ইসলামপুর ইউনয়িনের শ্রীপুর গ্রামের শিক্ষিকা শারমিন আক্তার, মাধবপুর ইউনিয়নের ইউপি সদস্য মোতাহের আলী বলেন, আগতরা যেহেতু করোনাভাইরাস সংক্রমতি এলাকা থেকে ফিরেছে সেহতু দ্রুত প্রশাসনিকভাবে উদ্যোগে তাদের কাছ থেকে পরীক্ষার জন্য নমুনা সংগ্রহকরাসহ তাদের পরিবার সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকতে বাদ্য করতে হবে। অন্যতায় কমলগঞ্জের অবস্থা ভয়াবহ হওয়ার আশঙ্কা রয়েছে।

কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুবুল আলম চাম্পারায় চা বাগানের দীপজল বুনার্জি ও পরিবার সদস্যদের বুধবার সন্ধ্যায় নমুনা সংগ্রহের সত্যতা নিশ্চিত করে বলেন, যেহেতু করোনাভাইরাস সংক্রমিত এলাকা থেকে সে এসেছে সেহেতু তার ও পরিবার সদস্যদের নমুনা সংগ্রহ করা হয়। আর পরিবার সদস্যদের এখন হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। বাকিদের ব্যাপারে খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহন করা হবে।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক বলেন, চাম্পারায় চা বাগানের শ্রমিক সন্তান দীপজল বুনার্জির পরীক্ষার জন্য নুমনা সংগ্রহ করা হয়েছে। পরিবার সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।