কাউকে স্পটে না পেলে চাকরি হতে বহিষ্কার : মেয়র তাপস

প্রকাশিত: ৬:৩৮ অপরাহ্ণ, জুন ৭, ২০২০

ধলাই ডেস্ক: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস বলেছেন, মশক নিধন কার্যক্রম নতুন করে ঢেলে সাজানো হয়েছে। আগে সকাল ৮টার সময় মাত্র ১ ঘণ্টা করে দায়সারা ফগিং করা হতো। কয়েক বছর মশক নিধন কাজ ঠিকমতো না করায় বাসিন্দাদের অনেক ভোগান্তি পোহাতে হয়েছে। তাই আমি দায়িত্ব নিয়েই এ বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দেই। ফগিংয়ের নতুন সময়সূচি ঠিক করে দেয়া হয়েছে। ফলে দুপুর আড়াইটা হতে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ফগিং কার্যক্রম চলবে। তাহলে এটা নগরবাসীরও দৃষ্টিগোচর হবে।

তিনি বলেন, নগরবাসী যেন মশার উপদ্রব থেকে রক্ষা পায় সেজন্য আমরা কার্যক্রম শুরু করেছি। এ ব্যাপারে কোনো শৈথিল্য বরদাশত করা হবে না। স্পটে কাউকে পাওয়া না গেলে তাকে চাকরি হতে বহিষ্কার করা হবে।

রোববার বিকেলে সামসাবাদ মাঠে বছরব্যাপী সমন্বিত মশক নিয়ন্ত্রণ ব্যবস্থাপনার অংশ হিসেবে আনুষ্ঠানিকভাবে ফগিং কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, একজন মশক সুপারভাইজারের অধীনে প্রতি ওয়ার্ডে ১০ জন মশক ক্রু স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর নির্দেশিত স্থানে প্রতিদিন ফগিং কাজ চালাবেন। স্থানীয় জনপ্রতিনিধি হিসেবে ওয়ার্ড কাউন্সিলররা সরাসরি একাজে সম্পৃক্ত হওয়ায় কাজে যেমন জবাবদিহি আসবে তেমনি মশক নিধনে নাগরিকরাও চাহিদামাফিক সেবা পাবেন।

অনুষ্ঠানে আওয়ামী লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর এম এ মান্নান, করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ মো. ইমদাদুল হক, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগে‌ডিয়ার জেনারেল শ‌রিফ আহমেদ, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমোডোর বদরুল আমীন প্রমুখ উপস্থিত ছিলেন।