কুড়িগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

প্রকাশিত: ৭:৩০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০২৩
ফাইল ছবি

ধলাই ডেস্ক: কুড়িগ্রামের রৌমারী সীমান্তে বিএসএফের গুলিতে মানিক মিয়া (৩৫) নামের বাংলাদেশি এক যুবক নিহত হয়েছেন। শনিবার (২ সেপ্টেম্বর) দিনগত রাত সাড়ে ১২টার দিকে আন্তর্জাতিক সীমানা পিলার ১০৬২-২এস এর কাছে শৌলমারী ইউনিয়নের বেহুলারচর সীমান্তে এ ঘটনা ঘটে।

নিহত মানিক মিয়া উপজেলার শৌলমারী ইউনিয়নের বেহুলারচর গ্রামের আব্দুল বাতেনের ছেলে।

স্থানীয়রা জানান, শনিবার রাত সাড়ে ১২টার দিকে মানিক মিয়াসহ ১৫-২০ জনের একটি চোরাকারবারি দল গরু পাচারের জন্য বেহুলারচর সীমান্তের আন্তর্জাতিক সীমানা পিলার ১০৬২-২এস এর কাছে যায়। এসময় ভারতের ৪৫ ব্যাটালিয়নের কুচনিমারা ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়েন। এতে বুকের ডানপাশে গুলিবিদ্ধ হয়ে মানিক মিয়া ঘটনাস্থলেই মারা যান। পরে সঙ্গীরা তার মরদেহ অন্যত্র সরিয়ে গোপনে দাফনের চেষ্টা করেন। দুপুরের দিকে খবর পেয়ে পুলিশ বন্দবের ইউনিয়নের বাঞ্ছারচর এলাকা থেকে মানিকের মরদেহ উদ্ধার করে থানায় আনে।

এ বিষয়ে জামালপুর বিজিবির ৩৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আব্দুল্লাহ আল মাশরিকি বলেন, বিষয়টি শুনেছি। তবে এখনো নিশ্চিত হতে পারিনি।

রৌমারী থানার ভারপ্যাপ্ত কর্মকর্তা (ওসি) রূপ কুমার সরকার বলেন, বন্দবেড় ইউনিয়নের বাঞ্ছারচর এলাকার মোতালেবের বাড়ি থেকে মরদেহটি উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে আইনি প্রক্রিয়া চলমান।

সূত্র: জাগো নিউজ…