খালেদার জামিন খারিজের বিরুদ্ধে আপিল করবে বিএনপি

প্রকাশিত: ৬:৫২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০২০

ধলাই ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন হাইকোর্টে খারিজের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করা হবে বলে জানিয়েছেন দলের অন্যতম আইনজীবী মওদুদ আহমদ।

তিনি বলেন, ‘হাইকোর্টে জামিনের খারিজের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করব। তার (খালেদা) জামিন খারিজের বিষয়ে যদি দেশে অস্থির অবস্থার সৃষ্টি হয় তাহলে এর দায় সরকারকে নিতে হবে।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) হাইকোর্টে খালেদার জামিন আবেদন শুনানি শেষে এক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

এর আগে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত কারাবন্দি খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা করানোর দাবিতে তার আইনজীবীদের করা জামিন আবেদন খারিজ করে দেন হাইকোর্ট।

রাষ্ট্র, আসামি ও দুদকের শুনানি নিয়ে বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদেশে হাইকোর্ট বলেন, ‘খালেদা জিয়ার চিকিৎসা দেশেই করা সম্ভব। তার চিকিৎসা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়েই (বিএসএমএমইউ) হবে।’

আদালত আরও বলেন, ‘খালেদা জিয়াকে বুঝতে হবে উনি একজন দণ্ডপ্রাপ্ত আসামি, তিনি অন্যদের মতো স্বাধীন নন। বিএসএমএমইউ দেশের মধ্যে সেরা হাসপাতাল। তাই সেখানে তার চিকিৎসা করতে কোনো সমস্যা নেই।

এদিকে বিএসএমএমইউ থেকে পাঠানো চিকিৎসা-সংক্রান্ত প্রতিবেদনে উন্নত চিকিৎসার জন্য সম্মতি দেননি কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। হাইকোর্টে বুধবার দাখিল করা প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। বৃহস্পতিবার আদালতে প্রতিবেদনটি পড়ে শোনান বিচারপতি ওবায়দুল হাসান।

এরপর শুনানি শেষে জামিন আবেদন খারিজ করে দেন হাইকোর্ট।