খালেদার দেখা পাচ্ছে না পরিবার

প্রকাশিত: ১০:৪৩ অপরাহ্ণ, ডিসেম্বর ১, ২০১৯
ফাইল ছবি

ধলাই ডেস্ক: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করার অনুমতি পায়নি তার পরিবার। গত ২৪ নভেম্বর পরিবারের পক্ষ থেকে লিখিত আবেদন জানানো হলেও এখনও অনুমতি মেলেনি।

বিষয়টি নিশ্চিত করে রোববার বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার বলেন, গত ১৩ নভেম্বর খালেদা জিয়ার পরিবার তার সঙ্গে বিএসএমএমইতে দেখা করে। এরপর ১৮ দিন পার হলেও কারা কর্তৃপক্ষের পক্ষ থেকে দেখা করার অনুমতি পাওয়া যায়নি।

তিনি বলেন, ২৪ নভেম্বর অনুমতির জন্য লিখিত আবেদন করা হলেও এখনও অনুমতি মেলেনি। এমন অবস্থায় খালেদা জিয়ার স্বাস্থ্য পরিস্থিতি নিয়ে তার পরিবার উদ্বিগ্ন।

এর আগে গত ১ নভেম্বর বিএনএমএমইউতে দেখা করে খালেদা জিয়ার বোন সেলিমা রহমান সাংবাদিকদের জানিয়েছিলেন, উন্নত চিকিৎসার জন্য খালেদা জামিনে মুক্তি পেতে চান, প্যারোলে নয়।

তিনি বলেন, খালেদা জিয়ার শরীর খুব খারাপ। পা বেঁকে যাওয়ায় তিনি নড়াচড়াও করতে পারছেন না। এমনকি বিছানায় শুয়ে থাকতেও সমস্যা হচ্ছে। আমরা তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে চাই।

চিকিৎসকরা ঠিকমতো খালেদা জিয়ার চিকিৎসা করছেন না বলেও অভিযোগ করেন সেলিমা রহমান।

গত ১ এপ্রিল থেকে বিএসএমএমইউতে চিকিৎসা নিচ্ছেন সাবেক এই প্রধানমন্ত্রী। বিএনপির নেতাকর্মীরা মনে করছেন, বিশেষ উদ্দেশ্যে সরকার খালেদা জিয়ার সঠিক চিকিৎসার ব্যাপারে আগ্রহী নয়।

মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের সিনিয়র নেতারা বিভিন্ন দলীয় অনুষ্ঠানে অভিযোগ করেন, নেত্রীর অসুস্থতা সম্পর্কে সরকারদলীয় প্রধানের চিকিৎসার ব্যাপারে উদাসীন। তাকে মেরে ফেলার চক্রান্ত হচ্ছে। এমনকি ধূম্রজাল তৈরি করে জনগণকে বিভ্রান্ত করতে চায় সরকার।