খালেদা জিয়াকে মুক্ত করা হবে আন্দোলনের মাধ্যমেই: মওদুদ

প্রকাশিত: ১:১৪ পূর্বাহ্ণ, জুন ১, ২০১৯

ডেস্ক রিপোর্ট: সরকারের রাজনৈতিক প্রভাবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন হচ্ছে না উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, সরকারের সদিচ্ছার ওপর খালেদা জিয়ার মুক্তি নির্ভর করছে। আইনি প্রক্রিয়ায় না হলে আমরা আন্দোলনের মাধ্যমে বেগম জিয়াকে মুক্ত করব।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে শুক্রবার (৩১ মে) রাজধানীর উত্তর কাফরুল এলাকায় দুঃস্থদের মাঝে ইফতার এবং কাপড় বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মওদুদ বলেন, সরকারের কাছে আমাদের দাবি অবিলম্বে বেগম জিয়াকে মুক্তি দিতে হবে। অন্যথায় আন্দোলন ছাড়া আমাদের কোনো বিকল্প থাকবে না। বেগম জিয়ার মুক্তি আমরা আন্দোলনের মাধ্যমেই অর্জন করব।

তিনি বলেন, আজ আমরা গণতন্ত্র হারিয়েছি, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া কারাবন্দি। একটা তুচ্ছ, ভিত্তিহীন মামলায় তাকে সাজা দিয়ে জেলখানায় রাখা হয়েছে।

বিএনপির এই নীতি নির্ধারক বলেন, আজ হোক, কাল হোক, তিনি (খালেদা জিয়া) মুক্তি পাবেন, আমাদের মাঝে ফিরে আসবেন এবং দেশে আবার গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্ব দিয়ে গণতন্ত্র ফিরিয়ে আনবেন।

উত্তর কাফরুল থানা বিএনপি সভাপতি আক্তার হোসেন জিল্লুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) কোষাধ্যক্ষ ডা. জহিরুল ইসলাম শাকিল, ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম সম্পাদক মোয়াজ্জেম হোসেন মতি, দফতর সম্পাদক এ বি এম এ রাজ্জাক, কাফরুল থানার সাধারণ সম্পাদক আকরাম বাবু প্রমুখ।