গাঁজাসহ ভারতীয় নাগরিক আটক

প্রকাশিত: ৯:৪৯ অপরাহ্ণ, মে ২৩, ২০২৩
ফাইল ছবি

ধলাই ডেস্ক: চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় অভিযান চালিয়ে এক ভারতীয় নাগরিকসহ সাতজনকে আটক করেছে র‍্যাব। সোমবার ২২ মে উপজেলার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বিশেষ চেকপোস্ট বসিয়ে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ৭২ কেজি গাঁজা জব্দ করা হয়।

আটককৃতরা হলেন- রাকেশ শীল ওরফে মোহাম্মদ হোছাইন (৩৫), আলী হোসেন ওরফে খোরশেদ (২৭), আমান উল্লাহ (২৬), মো. ইদ্রিস (৩৮), আব্দুর জব্বার (৩৮), নুরুল কাদের ভুট্টো (২৫) ও মনির উদ্দিন (৩৫)।

 

গত ১০ বছর ধরে রাকেশ পরিবার নিয়ে সীতাকুণ্ড থানার জঙ্গল সলিমপুর ইউনিয়নের ছিন্নমূল এলাকায় বসবাস করে আসছেন। রাকেশ মাদক ব্যবসায়ীদের কাছে মূলত হোছাইন নামে পরিচিত। ভারতীয় বংশোদ্ভূত হওয়ায় তার সঙ্গে ভারতীয় বিভিন্ন মাদক ব্যবসায়ীদের সখ্যতা গড়ে ওঠে। একপর্যায়ে নগরের চাঁন্দগাও থানার মোহরা এলাকায় বিভিন্ন স্থানে বাসা ভাড়া নিয়ে নিজে জনবল নিয়োগ দিয়ে মাদক ব্যবসা চালু করেন।

চট্টগ্রাম র‍্যাবের সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার বলেন, রাকেশের বিরুদ্ধে চট্টগ্রাম ও ফেনী জেলার বিভিন্ন থানায় তিনটি মাদক মামলা পাওয়া গেছে। আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আটক সাতজনকে লোহাগাড়া থানায় হস্তান্তর করা হয়েছে।