জামিন পেলেন সংগীতশিল্পী নোবেল

প্রকাশিত: ৪:২৩ অপরাহ্ণ, মে ২২, ২০২৩

বিনোদন ডেস্ক: অনুষ্ঠানে না গিয়ে অগ্রিম টাকা নিয়ে প্রতারণা ও বিশ্বাস ভঙ্গের অভিযোগে গ্রেফতার গায়ক মাইনুল আহসান নোবেলকে পাাঁচ হাজার টাকা মুচলেকায় জামিন দেওয়া  হয়েছে। ঐ মামলায় একদিনের রিমান্ড শেষে সোমবার তাকে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালতে হাজির করা হয় আসামিপক্ষে অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন এদিন জামিনের আবেদন করে শুনানিতে বলেন, বাদির দাবি করা টাকা ফেরৎ দেওয়া হয়েছে। বাদী উপস্থিত আছেন। তাই আপোসমূলে জামিনের প্রার্থনা করছি।

এ সময় বাদী মো. সাফায়েত ইসলাম সাক্ষীর কাঠগড়ায় দাঁড়ানো ছিলেন। আদালত তার কাছে জানতে চান, জামিন পেলে আপনার আপত্তি আছে কি না? তিনি না সুচক জবাব দেন। তখন জামিনে আপত্তি নাই, কথাটি আবেদনে লিখে দিতে বলেন বিচারক। এরপর আদালত ৫ হাজার টাকা মুচলেকায় পুলিশ প্রতিবেদন দাখিল পর্যন্ত নোবেলের জামিন মঞ্জুর করে আদেশ দেন।

গত ২০ মে নোবেলের একদিনের রিমান্ড মঞ্জুর করেন অপর একটি আদালত। সেই রিমান্ড শেষে সোমবার তাকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের উপ-পরিদর্শক হুমায়ুন কবির।

প্রসঙ্গত, ২০ মে তাকে গ্রেফতার করে মহানগর ডিবি পুলিশ। শরীয়তপুরের ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ২০১৬ এর প্রতিনিধি মো. সাফায়েত ইসলাম বাদী হয়ে রাজধানীর মতিঝিল থানায় ১৬ মে নোবেলের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়েছে, গত ২৮ এপ্রিল শরীয়তপুরের ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ২০১৬ এর প্রথম পুনর্মিলনী আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গাওয়ার জন্য নোবেলের সঙ্গে মোট এক লাখ ৭৫ হাজার টাকা চুক্তি করা হয়। পরে নোবেলকে বিভিন্ন সময়ে ব্যাংক অ্যাকাউন্টসহ সর্বমোট এক লাখ ৭২ হাজার টাকা দেওয়া হয়। তবে অনুষ্ঠানে না গিয়ে প্রতারণা করে এ অর্থ আত্মসাৎ করেন নোবেল।