জাহাজের ধাক্কায় ২১ জেলে নিয়ে ডুবল ট্রলার

প্রকাশিত: ৭:৩০ অপরাহ্ণ, ডিসেম্বর ৬, ২০২১
ফাইল ছবি

ধলাই ডেস্ক: ভোলার চরফ্যাশনের উপকূলের সাগর মোহনায় টলিং জাহাজের ধাক্কায় মাছ ধরা ট্রলারডুবির ঘটনায় ২১ জেলে নিখোঁজ রয়েছেন। রোববার রাতে ঐ উপজেলার ঢালচর এলাকার দক্ষিণে উত্তাল মেঘনা নদীতে ডুবে যায় এফবি মা শামসুন্নাহার নামক ট্রলারটি।

চরফ্যাশন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার এবং ট্রলার মালিক একই উপজেলার আবদুল্লাহপুর ইউনিয়নের কামাল খন্দকার এ তথ্য নিশ্চিত করেছেন।

মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন বলেন, উত্তাল ঢেউয়ের কারণে নদীতে থাকা অন্য ট্রলারের জেলেরা ডুবে যাওয়া ট্রলার ও জেলেদের উদ্ধারে ব্যর্থ হয়। বিষয়টি কোস্ট গার্ডকে জানানো হয়েছে।

ট্রলার মালিক কামাল খন্দকার জানান, রোববার রাতে ঢালচরের দক্ষিণে মেঘনা নদীতে জাল ফেলে অপেক্ষায় ছিল জেলেরা। ঐ সময় বিপরীত দিক থেকে আসা একটি টলিং জাহাজ মাছ ধরার ট্রলারটিকে ধাক্কা দেয়। এতে মুহুর্তের মধ্যে ২১ জন জেলেসহ ট্রলারটি উত্তাল মেঘনা নদীতে ডুবে যায়।

নিখোঁজ জেলেদের মধ্যে ১০ জনের নাম জানা গেছে। তারা হলেন- ট্রলারের মাঝি মো.বাচ্চু, আল আমিন, ফারুক, জাবেদ, খালেক, হাফেজ, ইউসুফ, জসিম, রফিক ও মাসুদ।

চরমানিকা জোনের কোস্ট গার্ড কন্টিনজেন্ট কমান্ডার হারুন অর রশিদ জানান, মেঘনায় ট্রলারডুবি ঘটনার খবর পেয়েছি। ঘটনাস্থলের অবস্থান নিশ্চিত করে উদ্ধার অভিযান শুরু হবে।