জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন বিএনপির

প্রকাশিত: ৩:৫৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০২৪
সংগৃহীত

ধলাই ডেস্ক: রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন করেছে দলটি।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে বিএনপির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ শ্রদ্ধা নিবেদন করে তারা। এ সময় তারা জিয়াউর রহমানের মাজার জিয়ারত করে। এতে বিএনপির প্রায় ১৮০০ নেতাকর্মী অংশ নেয়।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য জনাব ড. আব্দুল মঈন খান, মির্জা আব্বাস, বাবু গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আযম খান, শামসুজ্জামান দুদু, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ, ঢাকা মহানগর উত্তর বিএনপি’র আহ্বায়ক সাইফুল আলম নীরব, সদস্য সচিব আমিনুল হক, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব তানভীর আহমেদ রবিন, ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসসহ কেন্দ্রীয় এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদন ও ফাতেহা পাঠ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ফ্যাসিবাদ সরকারের পতনের পর বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হচ্ছে। একদলীয় শাসনব্যবস্থার পরিবর্তে বহুদলীয় গণতান্ত্রিক ব্যবস্থা প্রবর্তনের জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী দল সৃষ্টি হয়েছিল। জিয়াউর রহমানের দূরদৃষ্টি বাংলাদেশকে এগিয়ে নিয়ে আজকের পর্যায়ে পৌঁছে দিয়েছে।

তিনি আরো বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে মুক্ত পরিবেশে আমরা বাংলাদেশকে নতুনভাবে গড়ে তুলবো। সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার জন্য কাজ করে যাব।