টিসিবির চাল-তেলসহ বিএনপি নেতা আটক

প্রকাশিত: ১২:০১ পূর্বাহ্ণ, অক্টোবর ৪, ২০২৪

ধলাই ডেস্ক: নেত্রকোণার কেন্দুয়ায় বাড়িতে বেআইনিভাবে টিসিবির পণ্য রাখার অভিযোগে আবুল হাসেম ভূইয়া নামের এক বিএনপি নেতাকে আটক করেছে যৌথ বাহিনী।

বৃহস্পতিবার সকালে উপজেলার পাইকুরা ইউনিয়নের বাল্লা গ্রামে আবুল হাসেম ভূইয়ার বাড়িতে অভিযান চালিয়ে টিসিবির পণ্যসহ তাকে আটক করা হয়। এ সময় ১৮০ কেজি চাল, ৭০ কেজি মসুরের ডাল ও ৭২ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়।

আটককৃত আবুল হাসেম ভূইয়া উপজেলার পাইকুড়া ইউনিয়নের বাল্লা গ্রামের বাসিন্দা ও পাইকুড়া ইউনিয়ন বিএনপির সভাপতি।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সারাদেশে কার্ডের মাধ্যমে দরিদ্রদের কাছে ন্যায্য মূল্যে চাল, ডাল-তেলসহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় পণ্য টিসিবির মাধ্যমে বিক্রি করছে সরকার। কিন্তু প্রভাব খাটিয়ে এসব পণ্য নিজের বাড়িতে বেআইনিভাবে মজুত করে রেখেছিলেন বিএনপি নেতা আবুল হাসেম ভূইয়া। গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার সকালে বাল্লা গ্রামে তার বাড়িতে অভিযান চালায় সেনাবাহিনীর নেতৃত্বাধীন যৌথ বাহিনী। এ সময় বাড়িতে থাকা টিসিবির ১৮০ কেজি চাল, ৭০ কেজি মসুরের ডাল ও ৭২ সয়াবিন তেল পাওয়া যায়। পরে তাকে আটক করা হয়। পরে আবুল হাসেম ভূইয়াকে কেন্দুয়া থানায় হস্তান্তর করা হয়।

কেন্দুয়া থানার ওসি মিজানুর রহমান জানান, আবুল হাসেম ভূইয়া থানায় আটক রয়েছেন। তার বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।