ডিআইজি-এসপির নামে ভুয়া আইডি খুলে প্রতারণা, গ্রেফতার ২

প্রকাশিত: ৫:২৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০২০
সংগৃহীত

ধলাই ডেস্ক: ফেসবুকে পুলিশের ডিআইজি ও এসপিসহ উচ্চ পদস্থদের নামে আইডি খুলে প্রতারণার দায়ে দুইজনকে গ্রেফতার করেছে ডিবি। সোমবার রাতে মোস্তাফিজুর রহমানকে নীলফামারীর সৈয়দপুরের শুটকির মোড় এবং সুফিয়া বেগমকে দিনাজপুরের কাহারোলের সরঞ্জা গ্রাম থেকে গ্রেফতার করা হয়।

মঙ্গলবার বিকেলে আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে পাঠানো হয়। এ সময় প্রতারণার কাজে ব্যবহৃত দুইটি মোবাইল ফোন ও একটি সিম কার্ড আটক করা হয়।

এসপি মোহাম্মদ মোখলেছুর রহমান সংবাদ সম্মেলনে বলেন,  মোস্তাফিজুর ফেসবুকের যেসব আইডিতে সরকারের বিরুদ্ধে উসকানি, কুরুচিপূর্ণ মন্তব্য, দেশদ্রোহী কমেন্ট, লাইক, শেয়ার দেখেন সেসব আইডি চিহ্নিত করে পুলিশ কর্মকর্তার নামে খোলা ভুয়া আইডির ম্যাসেঞ্জার থেকে কল করে মামলার হুমকি দিয়ে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নিতেন।

এমনকি আমার নামে ভুয়া ফেসবুকে আইডি খুলে ১২ সেপ্টেম্বর খুলনা ও যশোর জেলার বিভিন্ন মানুষকে ম্যাসেঞ্জারে কল করে মামলার হুমকি দিয়ে অর্থ হাতিয়ে নেয়ার চেষ্টা করে। এর আগে সে ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি হারুন অর রশীদ এবং দিনাজপুর, চাঁদপুরসহ বিভিন্ন জেলার এসপির নামে একইভাবে ভুয়া আইডি খুলে প্রতারণা করে।

তিনি আরো বলেন, তার বিরুদ্ধে চট্টগ্রামের পতেঙ্গা থানায় অস্ত্র ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দুইটি মামলা হয়েছে। ওই মামলায় ২৩ মাস জেল খেটে বের হওযার পর পরিবারের সদস্যদের সঙ্গে সম্পকের্র অবনতি হওয়ায় তাকে বাড়ি থেকে বের করে দেয়। এরপর দিনাজপুর জেলার কাহরোল উপজেলার শাহপাড়ায় মামা শহবুদ্দিনের বাড়িতে আশ্রয় নেয়। সেই সুবাদে সুফিয়া বেগমের সঙ্গে পরিচয় হলে তার নামে সিম কিনে ওই নম্বরে বিকাশ খুলে প্রতারণা শুরু করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ভুয়া ফেসবুক আইডি খুলে প্রতারণা করে অর্থ হাতিয়ে নেয়ার বিষয়টি স্বীকার করেছে।