তীব্র গরমে চলন্ত ট্রেনেই চার যাত্রীর মৃত্যু!

প্রকাশিত: ১০:২১ অপরাহ্ণ, জুন ১১, ২০১৯

ডেস্ক রিপোর্ট: উত্তর প্রদেশের ঝাঁসিতে কেরালা এক্সপ্রেস নামের একটি যাত্রীবাহী ট্রেনে চার যাত্রীর মৃত্যু হয়েছে। অপর এক যাত্রীর অবস্থা আশঙ্কাজনক।

ভারতীয় টেলিভিশন চ্যানেল এনডিটিভির এক অনলাইন প্রতিবেদনে জানানো হয়েছে, মঙ্গলবার ট্রেনের ভেতরেই ওই চার যাত্রীর মৃত্যু হয়। এছাড়া অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অপর একজনের অবস্থাও ভালো না।

সোমবার সন্ধ্যায় কেরালা এক্সপ্রেসে যাত্রা শুরু করেন ওই ব্যক্তিরা। তীব্র গরমে হঠাৎ করে শারীরিকভাবে তারা অসুস্থ হয়ে পড়েন। পাশের যাত্রীদেরও সে কথা জানান। কিন্তু ট্রেনটি ঝাঁসি পৌঁছানোর আগেই তাদের মৃত্যু হয়। পরে ঝাঁসি স্টেশনে মরদেহগুলো নামিয়ে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়।

রেল কর্তৃপক্ষ জানিয়েছে, মৃত ওই যাত্রীরা দিল্লির আগ্রা থেকে কোয়েম্বাতুরগামী ওই ট্রেনটির এস-৮ ও এস-৯ কোচে ছিলেন। বিভাগীয় রেলওয়ে ব্যববস্থা নীরাজ আম্বি বলেন, ময়নাতদন্তের পর মরদেহগুলো মঙ্গলবার কোয়েম্বাতুরে পাঠান‌ো হবে।

বারাণসী ও আগ্রা ভ্রমণ করে বাড়ি ফেরার পথে তাদের মৃত্যু হয়। মোট ৬৮ সদস্যের একটি পর্যটক দলের সঙ্গে ছিলেন তারা। দলটির এক সদস্য জানান, ‘আগ্রা ছাড়ার পর গরম অসহ্য হয়ে উঠতে থাকে। কয়েকজন শ্বাসকষ্ট ও শারীরিক অস্বস্তির অভিযোগও জানান। কিন্তু কোনো সাহায্য পাওয়ার আগেই তারা মারা গেলেন।’

তীব্র দাবদাহে পুড়ছে ভারতের রাজধানী দিল্লীসহ উত্তর ও দক্ষিণ ভারত। ইতিমধ্যে দিল্লীর তাপমাত্রা অতীতের সব রেকর্ড ভেঙ্গে ৪৮ এ পৌঁছেছে। রাজস্থানের তাপমাত্র তো ৫১ ডিগ্রি ছাড়িয়েছে চারবার। গতবারের তুলনায় এক সপ্তাহ পরে কেরালায় ঢুকেছে বর্ষা।