ধলাইর ডাক অনলাইন পত্রিকার বার্ত া সম্পাদক শাওনের আবারও অনন্য দৃষ্টান্ত! মসজিদ মন্দির সহ দুই কিঃমিঃ এলাকায় জীবাণুমুক্ত স্প্রে

প্রকাশিত: ৪:৫৭ অপরাহ্ণ, মার্চ ৩০, ২০২০
ছবি ধলাইর ডাক

স্টাফ রিপোর্টার: মৌলভীবাজারের কমলগঞ্জে ধলাইর ডাক পত্রিকার বার্তা সম্পাদক সাংবাদিক আসহাবুর ইসলাম শাওন এর আবারো আরেক অনন্য দৃষ্টান্ত। কমলগঞ্জ পৌরসভাধীন চন্ডিপুর এলাকার ভিক্ষাভিত্তি করা এক অসহায় বৃদ্ধা মাধবপুরে মানুষ মরার খবর পেয়ে চাল পাওয়ার উদ্দেশ্যে দশ কিঃমিঃ পায়ে হেটে গিয়ে যখন দেখলেন ঐ এলাকায় কেউ মারা যায়নি, একটি বন্ধ দোকানের বারান্দায় নিরাস হয়ে বসে থাকতে দেখে, তার কাছে ধলাইর ডাক পত্রিকার বার্তা সম্পাদক এগিয়ে তার দুঃখের কথা শোনে তিনি খাদ্য সামগ্রী বৃদ্ধার হাতে তুলে দেয়ার নিউজটি সর্বপ্রথম ধলাইর ডাক পত্রিকায় পাওয়ার পর অনেক গণমাধ্যমেও সংবাদটি প্রকাশ পায়। আবারো ব্যতিক্রম উদ্যোগ নিলেন ধলাইর ডাক পত্রিকার বার্তা সম্পাদক সাংবাদিক আসহাবুর ইসলাম শাওন।

তার নিজ উদ্যোগে ও ব্যবস্থাপনায় এবং মাধবপুর ইউপি চেয়ারম্যানের সহযোগিতায় সোমবার সকাল ১০ টা থেকে দুপুর পর্যন্ত মাধবপুর বাজার ও চা বাগানের ধর্মীয় উপসনা মসজিদ, মন্দিরসহ বিভিন্ন জায়গাকে জীবাণুমুক্ত করার জন্য সাংবাদিক শাওনের নেতৃত্বে এলাকার যুবকদের সাথে নিয়ে ২০টি স্প্রে মেশিন দিয়ে জীবাণুনাশক মেডিসিন মিশ্রিত পানি মাধবপুর বাজার সহ চা বাগানের প্রায় দুই কিঃমিঃ এলাকার বাজার ও চা বাগানের অলিগলিতে স্প্রে করা হয়। এসময় তিনি নিজ কাঁধেও একটি স্প্রে মিশিন নিয়ে জীবাণু নাশক মিশ্রিত পানি স্প্রে করতে দেখা গেছে। তার সাথে অন্য এলাকায় যেন সেচ্ছায় এই কাজ করতে অন্যদেরও উৎসাহ অনুপ্রেরনা যোগান তিনি। আগামী সাতদিন সর্তকতা অবলম্বন করতে সকলকে অনুরোধ জানান, সাংবাদিক শাওন ।

এসময় উপস্হিত ছিলেন মাধবপুর ইউনিয়নের চেয়ারম্যান পুষ্প কুমার কানু, মাধবপুর চা বাগানের সহকারী ব্যবস্হাপক ইউসুফ খান, উপজেলা স্বাস্থ্য কর্মি রিপন শীল, মাধবপুর চা বাগানের টিল্লা ক্লার্ক রনজিত পাল, লক্ষিনারায়ন কৈরী, মাধবপুর চা শ্রমিক ছাত্র পরিষদের সদস্য বাবুচাঁন বীন,শুভ রজক,স্বপন ভর, আকাশ নুনিয়া প্রমূখ। পরে সাংবাদিক শাওন, মাধবপুর চা বাগানের সার্বজনীন পূঁজা মান্ডপে শ্রী শ্রী বাসন্তী পূঁজার জন্য তৈরী হওয়া দেবীর মূর্তি স্থাপনার জায়গায় গিয়েও তিনি জীবাণুনাশক মেডিসিন স্প্রে করে অসাম্প্রদায়িকতার নজির সৃষ্টি আরেক অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন তিনি। এই রকম মহতী জনসেবা মূলোক উদ্যোগের জন্য ধলাইর ডাক পত্রিকার বার্তা সম্পাদক সাংবাদিক আসহাবুর ইসলাম শাওনের এ কাজে এলাকার চা শ্রমিক সহ সুশীল সমাজ ও ব্যবসায়ীরা সেবা মূলক কাজের জন্য কৃতজ্ঞতা প্রশংসা করেন তার।

ধলাইর ডাক পত্রিকার বার্তা সম্পাদক সাংবাদিক আসহাবুর ইসলাম শাওন সকলের উদ্দেশ্যে বলেন, আসুন দেশের এই ক্রান্তিলগ্নে আমরা নিজ নিজ অবস্থান থেকে সব এলাকাকে জীবাণুমুক্ত রাখার চেষ্টা করি। এবং তাকে জীবাণু নাশক মেডিসিন দিয়ে সাহায্যকারী সমাজসেবক উপেন্দ্র কুমার সিংহ সহ সকলকে ধন্যবাদ জানিয়েছেন।