ধামরাইয়ে আনসার আল-ইসলামের পাঁচ সদস্য গ্রেফতার

প্রকাশিত: ৪:৫০ অপরাহ্ণ, জুলাই ২৭, ২০২০
সংগৃহীত

ধলাই ডেস্ক: ঢাকার ধামরাইয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল-ইসলামের পাঁচ সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব। রোববার মধ্যরাতে ধামরাইয়ের ধুলিভিটা বাসস্ট্যান্ড থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- মো. মিজানুর রহমান পলাশ, মো. নুরুল হুদা, মো. আব্দুর রশিদ, মো. রাসেল, মো. আব্দুল হাই। তাদের বাড়ি চাঁপাইনবাবগঞ্জে।

সোমবার দুপুরে র‍্যাব-৪ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আনসার আল-ইসলামের ওই পাঁচ সদস্য নাশকতা পরিকল্পনার জন্য ধামরাইয়ের ধুলিভিটা বাসস্ট্যান্ড এলাকায় এক গোপন বৈঠকে মিলিত হয়। গোপন তথ্যে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময় উগ্রবাদী বই, লিফলেট, ডিজিটাল কনটেন্ট, মোবাইল উদ্ধার করা হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গ্রেফতার মো. মিজানুর রহমান পলাশ চাপাইনবাবগঞ্জে আনসার আল-ইসলামের অন্যতম সমন্বয়ক হিসেবে কাজ করছেন। তিনি সংগঠনের ছয়টি অনলাইন গ্রুপের অ্যাডমিন। এসব গ্রুপের মাধ্যমেই তিনি সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করেন। তার হাত ধরেই আনসার আল ইসলামে যোগ দেন বাকি চারজন।

আরো জানা গেছে, গ্রেফতাররা সংগঠনের জন্য নিয়মিত সদস্য সংগ্রহ, বিভিন্ন অ্যাপের মাধ্যমে গোপন গ্রুপ তৈরি করে নিজেদের মধ্যে যোগাযোগ রাখছিলো। তারা সাভার ও ধামরাইয়ে তাদের সংগঠনের সদস্যদের সঙ্গে গোপন বৈঠকের উদ্দেশ্যে ধুলিভিটা বাসস্ট্যান্ড এলাকায় মিলিত হয়। র‍্যাবের অভিযানের সময় কয়েকজন পালিয়ে যায়। পলাতকদের গ্রেফতারে অভিযান চলছে।