নাটোরে গণধর্ষণ মামলায় ৬ জনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ৪

প্রকাশিত: ১:৫৫ অপরাহ্ণ, এপ্রিল ৫, ২০২৩

ধলাই ডেস্ক: নাটোরের সিংড়ায় কলেজশিক্ষার্থীকে অপহরণ ও ধর্ষণ মামলায় ছয়জনের মৃত্যুদণ্ড ও চারজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেক আসামিকে এক লাখ টাকা করে জরিমানা করা হয়। এ সময় নাসির হোসেন নামে একজনকে খালাস দেন আদালত।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুহাম্মদ আব্দুল রহিম এ রায় দেন। রায় ঘোষণার সময় ১১ আসামিই আদালতে উপস্থিত ছিলেন।

মৃত্যু দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- সাব্বির হোসেন, রেজাউনুল ইসলাম, নাজমুল হক, রাজিবুল ইসলাম, মোহাম্মদ রিপন ও মো. শহিদুল। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- মনিরুল ইসলাম, খায়রুল ইসলাম, আতাউল ইসলাম ও রেজাউল করিম।

আদালত সূত্রে জানা যায়, গত ২০১২ সালের ১৯ অক্টোবর নাটোরের বড়াইগ্রাম এলাকার রাজশাহী সরকারি মহিলা কলেজের ছাত্রীকে ফুসলিয়ে অপহরণ করে একই এলাকার ধানাইদহ গ্রামের মুস্তাফিজুর রহমানের ছেলে সাব্বির হোসেন। পরদিন তাকে সিংড়ায় পেট্রোবাংলা ও পরে কলমে নিয়ে আসামিরা সংঘবদ্ধ ধর্ষণ করেন। এ ঘটনায় সিংড়া থানায় মামলা করা হয়। দীর্ঘ ১০ বছর তদন্ত ও সাক্ষ্য প্রমাণ শেষে আদালত বুধবার এ রায় দেন।

আদালতের বিশেষ সরকারি কৌঁসুলি (এসপিপি) অ্যাডভোকেট আনিসুর রহমান জানান, এ ঘটনায় সিংড়া থানায় মামলা করা হয়। প্রায় ১০ বছর তদন্ত ও সাক্ষ্য প্রমাণ শেষে আদালত বুধবার দুপুরে এ রায় দেন।