ফেনীতে বন্যার্ত ৬০০ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করলো র্যা ব-৭

প্রকাশিত: ৪:১৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০২৪

ধলাই ডেস্ক: ফেনী জেলার বন্যা কবলিত অসহায় মানুষের জীবন রক্ষা ও নিরাপত্তার জন্য এই দুর্যোগপূর্ণ মুহূর্তে র‌্যাব-৭ জনমানুষের বন্ধু হয়ে অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়িয়ে জনসাধারণের দুর্ভোগ লাঘবের উদ্দেশ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

গত ২৯ ও ৩১ আগস্ট ২০২৪ খ্রিষ্টাব্দ তারিখে র‌্যাব-৭, চট্টগ্রাম ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলা এবং সোনাগাজী উপজেলায় বন্যাদুর্গত এলাকার ৬০০ পরিবারের মাঝে নিত্যপ্রয়োজনীয় ত্রাণ সামগ্রী, চাল, ডাল, তৈল এবং শুকনো খাবার চিড়া, মুড়ি, গুড় সহ বিশুদ্ধ পানি, খাবার স্যালাইন, মোমবাতি, ইত্যাদি বিতরণ করে। এছাড়াও গত ২৫, ২৬ এবং ২৮ আগস্ট ২০২৪ খ্রিষ্টাব্দ তারিখে র‌্যাব-৭, চট্টগ্রামের পক্ষ থেকে ফেনী জেলার ফুলগাজী, পরশুরাম, ফেনী সদর ও দাগনভূঁইয়া- এই চার উপজেলার বন্যাদুর্গত ১৩৫০ পরিবারের মাঝে নিত্যপ্রয়োজনীয় ত্রাণ সামগ্রী বিতরণ, এবং বন্যার প্রাদুর্ভাব দেখা দেয়ার পর থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আটকে পড়া যাত্রীগণ এবং আশ্রয়স্থলসমূহে আশ্রয় গ্রহণকারীদের মাঝে রান্না করা খাবার সরবরাহ করা হয়।

বন্যা এবং বন্যা পরবর্তী সময়ে খাদ্য সংকট, পানীয় জলের দুষ্প্রাপ্যতা এবং বিভিন্ন ধরণের পানিবাহিত রোগের ব্যাপারে র‌্যাব-৭ জনমানুষের পাশে থেকে কাজ করে যাবে। এছাড়াও স্থানীয় প্রশাসনের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে এই দুর্যোগ মোকাবেলায় কাজ করে যাচ্ছে র‌্যাব-৭। র‌্যাব-৭ মানবিক বিপর্যয় রোধে বন্যার্তদের মাঝে চলমান মানবিক সহায়তা প্রদান কার্যক্রম অব্যাহত রাখবে। বন্যা পরিস্থিতিকে কাজে লাগিয়ে কেউ যেন আইন-শৃঙ্খলার অবনতি ঘটাতে না পারে সেজন্য র‌্যাব-৭ কর্তৃক নিয়মিত টহল কার্যক্রমের পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি জোরদার করা হয়েছে।

ফেনী জেলার বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষকে যে কোন মানবিক সহায়তা প্রদানের পাশাপাশি সকলের জানমালের নিরাপত্তা প্রদানে র‌্যাব-৭ এর প্রতিটি সদস্য দেশাত্মবোধ, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে। বন্যার্তদের উদ্ধার কার্যক্রম, মানবিক সহায়তা প্রদান সহ যে কোন প্রয়োজনে সকলকে র‌্যাব-৭, চট্টগ্রাম এর কন্ট্রোল রুমের সাথে যোগাযোগের জন্য অনুরোধ করা হয়েছে।