বঙ্গোপসাগর থেকে ১১ জেলে উদ্ধার

প্রকাশিত: ৮:১৪ পূর্বাহ্ণ, জুলাই ২৮, ২০২১
ফাইল ছবি

ধলাই ডে স্ক: চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার দক্ষিণে বঙ্গোপসাগরের মোহনা থেকে ১১ জন জেলেকে উদ্ধার করেছে কোস্টগার্ড। মঙ্গলবার সন্ধ্যায় তাদের উদ্ধার করা হয়।

জানা গেছে, উদ্ধার হওয়া জেলেরা তিনদিন আগে ভোলা থেকে ইলিশ মাছ ধরতে বঙ্গোপসাগরে আসেন। বৈরী আবহাওয়ার কারণে উত্তাল ঢেউয়ে মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে তাদের মাছ ধরার বোটটি ডুবে যায়। পরে কোস্টগার্ড সারিকাইত কন্টিনজেন্ট সাগরে থাকা জেলেদের সহায়তায় তাদের উদ্ধার করে।

কোস্টগার্ডের সারিকাইত কন্টিনজেন্ট কমান্ডার সাজু আহমদ বলেন, সন্দ্বীপের দক্ষিণে ডাউনে মাছ ধরার নৌকা ডুবির খবর পেয়ে তাৎক্ষণিক উদ্ধার অভিযান চালিয়ে ১১ জেলেকে উদ্ধার করা হয়। তিনদিন আগে মাছ ধরতে সাগরে নেমেছিলেন তারা। উদ্ধার হওয়া জেলেরা সবাই ভোলার মনপুরা উপজেলার বাসিন্দা।

আবহাওয়া অফিসের সতর্কবার্তায় বলা হয়, উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে ও গভীর সঞ্চারণশীল মেঘমালা সৃষ্টি হচ্ছে। বাংলাদেশের উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর এবং সমুদ্র বন্দরগুলোর ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এ অবস্থায় চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়।