বিমানবন্দরে ৪০ সোনার বারসহ আটক ২

প্রকাশিত: ১০:৩৮ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০২৪

ধলাই ডেস্ক: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৪০ পিস সোনারবারসহ ২ জনকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) ও জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই)। আটককৃতরা হলেন-নভোএয়ারের গাড়ি চালক মো. হেলাল (৫১) এবং সোনার বারের রিসিভার কামাল হোসেন (২৯)।

শনিবার বিকেলে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক।

তিনি জানান, বেসরকারি এয়ারলাইন্স নভোএয়ারের গাড়ি চালক মো. হেলালকে নজরদারিতে রেখেছিল বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন ও এনএসআই। নভোএয়ারের গাড়িচালক মো. হেলাল অন্যান্য দিনের মতো আজও ডিউটিতে আসেন। এরপর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের আগমনী গেট দিয়ে বের হন।

জিয়াউল হক জানান, এ সময় নভোএয়ারের গাড়িচালক হেলালকে ডমেস্টিক টার্মিনালের ড্রাইভওয়ে থেকে এক সহযোগীসহ সিএনজিতে উঠতে দেখা যায়। এরপর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বঙ্গবন্ধু ম্যুরালের সামনে এপিবিএনের গোয়েন্দা সদস্যরা সিএনজির গতিরোধ করে এবং তাদের এপিবিএন অফিসে নিয়ে আসে। বিশদ জিজ্ঞাসাবাদের পর রিসিভার কামাল হোসেনের সঙ্গে থাকা কাঁধ ব্যাগের ভেতর থেকে কালো স্কচটেপে মোড়ানো ৪০টি সোনার বার পাওয়া যায়। যার ওজন প্রায় ৪ কেজি ৬৪০ গ্রাম। বাজার মূল্য আনুমানিক ৫ কোটি টাকা।

রিসিভার কামাল হোসেন জানান, নভোএয়ারের ড্রাইভার হেলাল তাকে এই সোনা দেন। সোনা নির্দিষ্ট গন্তব্যে পৌঁছে দিতে পারলে তিনি ১০ হাজার টাকা পাওয়ার কথা। কিন্তু তার আগেই আটক হন।