বিশ্বকাপ ফাইনাল ঘিরে ঢাকায় নিরাপত্তা জোরদার

প্রকাশিত: ৫:৫১ অপরাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০২২
ফাইল ছবি

ধলাই ডেস্ক: বিশ্বকাপ ফুটবলের ফাইনাল ম্যাচের আর মাত্র কয়েক ঘণ্টা বাকি। বিশ্বকাপ ফাইনাল খেলাকে কেন্দ্র করে রাজধানীতে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। খেলাকে কেন্দ্র করে যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে ঢাকা মহানগর (ডিএমপি) পুলিশের পাশাপাশি কাজ করছে র‍্যাবও।

রোববার গণমাধ্যমকে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) এ কে এম হাফিজ আক্তার বলেন, রাজধানীতে যতগুলো স্পটে বড় পর্দায় খেলা দেখানো হবে সবগুলোতে পুলিশ মোতায়েন থাকবে। ঢাকার ৮ বিভাগের ডিসিদের নির্দেশনা দেওয়া হয়েছে তারা যেন পর্যাপ্ত নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করেন।

অপরদিকে, র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, গুরুত্বপূর্ণ স্থানগুলোতে নিরাপত্তা চৌকির পাশাপাশি খেলা কেন্দ্রিক সহিংসতা তথ্য পাওয়া গেলে র‍্যাবের পর্যাপ্ত ফোর্স মুভ করবে।

প্রসঙ্গত, নগদের উদ্যোগে  ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় দুটি ও হাজী মুহম্মদ মুহসীন হলের মাঠে একটি ডিজিটাল স্ক্রিন বসানো হয়েছে। ছাড়া গোটা রাজধানীজুড়েই  বিভিন্ন স্থানে ডিজিটাল স্ক্রিন বসানো দেখা গেছে।