বৃষ্টিতে ভিজে আর্থিক প্রনোদনার দাবীতে কমলগঞ্জে কর্মহীন শ্রমিকদের মানববন্ধন

প্রকাশিত: ৩:২৫ অপরাহ্ণ, মে ২৯, ২০২০
ছবি ধলাইর ডাক

স্টাফ রিপোর্টার: করোনার ভাইরাসের প্রভাবে প্রায় আড়াই মাস থেকে কর্মহীন হয়ে পড়া মৌলভীবাজার জেলা ট্রাক, ট্যাংকলরী, পিকআপ, কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন রেজিঃনং চট্র-২৪০৩ এর অন্তর্ভূক্ত কমলগঞ্জ উপজেলা শাখা ট্রাক, ট্যাংকলরী, পিকআপ, কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের দু শতাধিক পরিবহন শ্রমিক নেতাকর্মীরা সরকারিভাবে আর্থিক প্রনোদনা প্রদানের দাবিতে কমলগঞ্জ পৌর এলাকার ভানুগাছ চৌমুহনায় মানববন্ধন পালন করেছে।

শুক্রবার (২৯মে) বৈরী আবহাওয়ার মধ্যে বৃষ্টিতে ভিজে ভিজে সকাল সাড়ে ১১ টায় এ মানববন্ধন পালন করা হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি জহিরুল ইসলাম, সম্পাদক মছব্বির খান, সাংগঠনিক সম্পাদক হোসেন আহমদ, সদস্য সাদেক হোসেনসহ অনেক নেতা কর্মীরা।

এসময় নেতৃবৃন্দ বলেন,করোনা প্রাদুর্ভাব রোধে সরকারি নির্দেশনায় আমরা প্রায় তিন মাস যাবৎ আমাদের গাড়ি বন্ধ রেখেছি, অনেকেই গাড়ি বন্ধ থাকায় মানবেতর জীবন যাপন করছে, মানবতার নেত্রী মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমাদের আকুল আবেদন আমাদের সার্বিক দিক বিবেচনা করে আমাদের ক্ষতিগ্রস্থ্য পরিবহন শ্রমিকদের সরকারিভাবে আর্থিক প্রনোদনা প্রদান করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা, পৌর মেয়রের কাছে তালিকা সরবরাহ করলেও তারা কোনও ত্রাণ বা আর্থিক সহযোগীতা পাননি বলে জানান।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, জেলা শ্রমিক ইউনিয়নের মাধ্যমে ইতিমধ্যে ১ টন ৭ শ কেজি ত্রাণ বিতরন করা হয়েছে। তিনি আরও বলেন, সভাপতি -সম্পাদক যোগাযোগ করলে বা জেলা সভাপতি-সম্পাদকের মাধ্যমে আসলে বিষয়টি খতিয়ে দেখা হবে। অনেকের বিষয়ে স্থানীয় মেয়র ও চেয়ারম্যানদের বলা হয়েছে কর্মহীন হয়ে পড়া শ্রমিকদের মধ্যে যথাসম্ভব ত্রাণ বিতরন করা হয়।