ভারতে সংক্রমণ ৩০ লাখ ছাড়াল

প্রকাশিত: ১২:৩২ অপরাহ্ণ, আগস্ট ২৩, ২০২০
সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক: ভারতে করোনার সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছেই। দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু দেখেছে ভারত। দেশটিতে ইতোমধ্যেই সংক্রমণ ৩০ লাখ ছাড়িয়ে গেছে।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে আরও ৬৯ হাজার ২৩৯ জন। ফলে এখন পর্যন্ত ভারতে মোট করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ৪৪ হাজার ৯৪০।

এখন পর্যন্ত বিশ্বে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু দেখেছে যুক্তরাষ্ট্র। এরপরেই রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। এই তালিকায় ভারতের অবস্থান তৃতীয়।

ভারতে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ৭ লাখ ৭ হাজার ৬৬৮। দেশটিতে করোনা সংক্রমণে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সেখানেই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি। মহারাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সাড়ে ৬ লাখের বেশি।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, মহারাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছে ৬ লাখ ৫৭ হাজার ৪৫০ জন। কোভিড-১৯ সংক্রমণে মৃত্যু হয়েছে ২১ হাজার ৬৯৮ জনের। অপরদিকে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৪ লাখ ৭০ হাজার ৮৭৩ জন। মহারাষ্ট্রে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ১ লাখ ৬৪ হাজার ৮৭৯।

তৃতীয় স্থানে থাকা অন্ধ্রপ্রদেশে করোনায় আক্রান্ত হয়েছে ৩ লাখ ৩৪ হাজার ৯৪০ জন। কোভিড-১৯ সংক্রমণে মৃত্যু হয়েছে ৩ হাজার ৯২ জনের। অন্ধ্রপ্রদেশে সুস্থ হয়েছে ২ লাখ ৪৪ হাজার ৪৫ জন এবং অ্যাক্টিভ কেস ৮৭ হাজার ৮০৩।

কর্নাটকে করোনায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ৬৪ হাজার ৫৪৬। সেখানে কোভিড সংক্রমণে মৃত্যু হয়েছে ৪ হাজার ৫২২ জনের। সুস্থ হয়েছে ১ লাখ ৭৬ হাজার ৯৪২ জন এবং অ্যাক্টিভ কেস ৮৩ হাজার ৮২।

অপরদিকে রাজধানী দিল্লিতে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৫৮ হাজার ৬০৪। সেখানে মারা গেছে ৪ হাজার ২৭০ জন। দিল্লিতে সুস্থ হয়ে উঠেছে ১ লাখ ৪২ হাজার ৯০৮ জন।