মন্ত্রীর ভাবি-ভাতিজির পচাগলা লাশ উদ্ধার! পশ্চিমবঙ্গে

প্রকাশিত: ২:০৪ পূর্বাহ্ণ, মে ২৯, ২০১৯

ডেস্ক রিপোর্ট: পশ্চিমবঙ্গ রাজ্যের শ্রমমন্ত্রীর ভাবি ও ভাতিজির পচাগলা লাশ তাদের বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে। সোমবার দুপুরে আসানসোল শহরের হিন্দুস্তান পার্ক এলাকার একটি বাড়ি থেকে মরদেহ দুটি উদ্ধার করা হয়। পুলিশের বরাত দিয়ে কলকাতার দৈনিক আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদন বলা হচ্ছে, তৃণমূল দলীয় শ্রমমমন্ত্রী মলয় ঘটকের ভাইয়ের বাড়ি থেকে পচা গন্ধ পাওয়ার পর প্রতিবেশীরা তা পুলিশকে জানায়। পুলিশ এসে বাড়ির দরজা ভেঙে মরদেহ দুটি উদ্ধার করে। মরদেহ দুটি ৬৫ বছর বয়সী জয়শ্রী ঘটক ও তার কন্যা ৩৫ বছর বয়সী কস্তুরি ঘটকের বলে শনাক্ত করা হয়েছে।

মন্ত্রী মলয় ঘটকের বড় ভাই মৃত অসীম ঘটকের স্ত্রী-সন্তান তারা। আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, ২০১৭ সালে মলয়ের ভাই আইনজীবী অসীম ঘটকেরও মৃত্যুটিও ছিল অস্বাভাবিক। আসানসোলের দামোদর নদীতে মূর্তি বিসর্জন দিতে গিয়ে পানিতে ডুবে তার মৃত্যু হয় বলে জানিয়েছে পত্রিকাটি।

স্বামীর মৃত্যুর পর থেকে নিজ বাড়িতে মেয়েকে নিয়ে থাকতেন তার স্ত্রী জয়শ্রী ঘটক। তাদের প্রতিবেশী ও আত্মীয়-স্বজনরা বলছেন, অসীমের মৃত্যুর পর থেকে তার স্ত্রী ও কন্যা মানসিক অবসাদে ভুগতে থাকেন। তারা প্রতিবেশীদের সঙ্গেও তেমন মিশতেনও না।

পুলিশ বলছে, খবর পাওয়ার পর তারা দ্রুত বাড়িটিতে পৌঁছালে দেখতে পান বাড়ির দরজা ভেতর থেকে বন্ধ। দরজা ভেঙে ভেতরে ঢুকে একটি ঘরের এক বিছানায় মা ও মেয়ের লাশ পড়ে থাকতে দেখেন তারা। পুলিশ জানিয়েছে, উদ্ধার করা ওই মরদেহ দুটিতে পচন ধরেছিল।

প্রাথমিক তদন্ত শেষে পুলিশ জানিয়েছে, কমপক্ষে দুইদিন আগে তাদের মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ দুটি আসানসোল হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন এক পুলিশ কর্মকর্তা। তবে এ নিয়ে কোনো মামলা হয়েছে কিনা তা এখনো জানায়নি পুলিশ।