মামা-ভাগিনা মিলে ২৪ লাখ টাকা চুরি

প্রকাশিত: ৩:১৪ অপরাহ্ণ, জুন ২৭, ২০২০
ফাইল ছবি

ধলাই ডেস্ক: রাজধানীর পুরান ঢাকায় ব্যবসায়িক পার্টনারের ২৪ লাখ টাকা চুরির অপরাধে মামা-ভাগিনাসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার গভীর রাতে খুলনা থেকে তাদের গ্রেফতার করা হয়। কোতোয়ালি থানার ওসি মিজানুর রহমান ঘটনা সত্যতা নিশ্চিত করেছেন।

গ্রেফতাররা হলেন-মো. জাহিদুল ইসলাম রিপন (৩৪), মো. অহিদুর রহমান মিলন (২৬) ও আমিনুল ইসলাম (৩৫)। পুলিশ জানায়, রিপন ও মিলন সম্পর্কে মামা-ভাগিনা। আর আমিনুল ইসলাম রিপনের খালাতো ভাই।

ঘটনার বিবরণে জানা যায়, জাহিদুল ইসলাম রিপন ও মো. জুয়েল ইসলাম মিঠু পুরান ঢাকার হক মার্কেটে যৌথভাবে  ফেব্রিকসের ব্যবসা করেন।

গত মঙ্গলবার ব্যাংক থেকে ২৫ লাখ টাকা তোলেন ব্যবসায়ী মো. জুয়েল ইসলাম মিঠু। সেখান থেকে তিনি এক লাখ টাকা পাওনাদারকে দেন। বাকি টাকা দোকানে রেখে তিনি জোহরের নামাজরে জন্য বাইরে যান। এ সময় দোকানে রিপন ও দোকানের কর্মী ইমরান ছিলেন। কিছুক্ষণ পর রিপন কৌশলে ইমরানকে দোকানের বাইরে পাঠান চা আনার জন্য। ইমরান দোকানে এসে দেখেন রিপন সেখানে নেই। টাকাও নেই। এ ঘটনায় মিঠু কোতোয়ালি থানায় একটা মামলা করেন।

মামরার পর ডিএমপি’র কোতোয়ালি জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মো. সাইফুল আলম মুজাহিদ আসামিকে গ্রেফতার ও চুরির টাকা উদ্ধারে পদক্ষেপ নেন।

তিনি জানান, শুরুতে পুলিশের নানা কৌশল কাজে আসছিলো না। আসামি বারবার স্থান পরিবর্তন করছিলেন। তথ্য প্রযুক্তির সহায়তায় দুইদিন নানা কৌশল অবলম্বন করেন তারা। পরে তার অবস্থান নিশ্চিত হয়ে খুলনা থেকে ২৩ লাখ টাকাসহ তাদের গ্রেফতার করা হয়।