মাস্ক পরা বাধ্যতামূলক করতে কঠোর হচ্ছে সরকার

প্রকাশিত: ৬:৩৭ অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০২০
ফাইল ছবি

ধলাই ডেস্ক: করোনাভাইরাসের সংক্রমণ রোধে সবাইকে মাস্ক পরার জন্য বাধ্য করতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা বাড়ানোসহ আরো কঠোর অবস্থানে যাচ্ছে সরকার।

সোমবার সচিবালয়ে মন্ত্রিসভা বৈঠকের পর সাংবাদিকদের এ কথা জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। এর আগে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে অনলাইনে যুক্ত হয়ে মন্ত্রিসভার বৈঠকে সভাপতিত্ব করেন।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, বৈঠকে এজেন্ডার বাইরে মাস্ক পরার বিষয়ে আলোচনা হয়েছে। এরই মধ্যে কয়েক হাজার মানুষকে জরিমানা করা হয়েছে। এরপরও যদি মানুষ সতর্ক না হয় তাহলে আরো কঠোর ব্যবস্থা গ্রহণ করতে প্রশাসনকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। বাড়ানো হবে জরিমানার পরিমাণ। মাস্ক নিয়ে আরো বেশি প্রচার চালানোর নির্দেশও দেয়া হবে। কারণ মাস্ক না পরলে যত কিছুই করা হোক কাজে আসবে না।

উল্লেখ্য, করোনাভাইরাস মহামারির মধ্যে গত জুলাই মাসের শেষ দিকে সবার মাস্ক পরা বাধ্যতামূলক করে সরকার। প্রাণঘাতী এই ভাইরাসে প্রতিদিনই মানুষ মারা গেলেও নানা অজুহাতে এখনও অনেকে মাস্ক ব্যবহার করছেন না। মাস্ক পরা নিশ্চিত করতে বেশ কিছু দিন ধরে সারাদেশে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হচ্ছে।

সূত্র: ডেইলী বাংলাদেশ…