মৃত্যুর চার বছর পর সেন্সরে যাচ্ছে দিতির ছবি

প্রকাশিত: ৬:৫৮ অপরাহ্ণ, জুন ২৪, ২০২০

বিনোদন ডেস্ক: দর্শকপ্রিয় অভিনেত্রী পারভীন সুলতানা দিতি ২০১৬ সালের ২০ মার্চ মারা যান। মৃত্যুর আগে কিছু ছবির কাজ করেছিলেন যেগুলো এখনো মুক্তি পায়নি। তেমনি একটি ছবি ‘এ দেশ তোমার আমার’। এফ আই মানিক পরিচালিত ছবিটি আগামী সোমবার সেন্সর বোর্ডে জমা দেয়া হবে। বিষয়টি জানিয়েছেন নির্মাতা নিজেই।

এ বিষয়ে এফ আই মানিক বলেন, ‘এ দেশ তোমার আমার’ ছবিটি সেন্সর বোর্ডে জমা দেয়ার জন্য প্রস্তুত করা হচ্ছে। আগামী বৃহস্পতিবার আশা করি সব কাজ শেষ হয়ে যাবে। সোমবার ছবিটি সেন্সরে জমা দেয়ার পরিকল্পনা করছি। আমাদের ছবিটি দেখলে সবাই ফের মনে করবে কতটা শক্তিশালী অভিনেত্রী দিতি। সবাই তার জন্য দোয়া করবেন।

দিতির মৃত্যুর প্রায় সাড়ে চার বছর পর ছবিটি সেন্সর বোর্ডে জমা দেয়ার কারণ হিসাবে এই নির্মাতা বলেন, দিতি মারা যাওয়ার কয়েক মাস আগে ছবিটির শুটিং শেষ করেছি। ছবিটি ৩৫ মিলিমিটারে শুট হয়েছিল। ট্রান্সফার করে ডিজিটাল করা হয়েছে। দিতির সঙ্গে ছবিতে ডিপজল অভিনয় করেছেন। মাঝখানে তিনি অসুস্থ থাকায় ছবির কাজ শেষ করতে দেরি হয়েছে।

১৯৮৪ সালে নতুন মুখের সন্ধানের মাধ্যমে চলচ্চিত্রের সঙ্গে যুক্ত হন দিতি। তার অভিনীত প্রথম চলচ্চিত্র উদয়ন চৌধুরী পরিচালিত ‘ডাক দিয়ে যাই’। কিন্তু ছবিটি শেষ পর্যন্ত মুক্তি পায়নি। দিতি অভিনীত মুক্তিপ্রাপ্ত প্রথম চলচ্চিত্র ‘আমিই ওস্তাদ’। এরপর দিতি দুই শতাধিক ছবিতে কাজ করেছেন। সুভাষ দত্ত পরিচালিত ‘স্বামী স্ত্রী’ ছবিতে অভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান দিতি।