মোদিকে ভারত ছাড়া করার হুমকি দিলেন মমতা?

প্রকাশিত: ১:১৯ পূর্বাহ্ণ, মে ৯, ২০১৯

ডেস্ক নিউজ: নরেন্দ্র মোদির ফ্যাসিস্ট সরকারকে ক্ষমতা থেকে হটাতে ব্রিটিশ আমলের ‘ভারত ছাড় আন্দোলন’র মতো আন্দোলন করছেন বলে মন্তব্য করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

ভারতীয় টেলিভিশন চ্যানেল এনডিটিভির এক প্রতিবেদনে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গের এক নির্বাচনী প্রচারণা সভায় দেয়া বক্তব্যে মমতা বন্দোপাধ্যায় বলেন, মহাত্মা গান্ধীর ‘ভারত ছাড় আন্দোলন’র মতো করে তিনিও মোদির ক্ষমতার অবসান ঘটাতে চান।

ভারতে লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোট অনুষ্ঠিত হয়েছে। আর দুই দফায় ভোট হওয়ার আগামী ২৩ মে ফলাফল ঘোষণা করা হবে। নির্বাচনের প্রথম থেকেই মোদি-মমতার বাগযুদ্ধ শুরু হয়েছে। বুধবার নতুন করে মোদির বিরুদ্ধে তোপ দাগলেন মমতা।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আক্রমণ করে মমতা এক জনসভায় বলেন, `কাউকে না কাউকে বিড়ালে গলায় ঘণ্টা বাঁধতেই হবে। ১৯৪২ সালে ব্রিটিশদের বিরুদ্ধে ভারত ছাড় আন্দোলন শুরু হয়েছে আর আমরা এখন ফ্যাসিস্ট মোদিকে ক্ষমতা থেকে হটানোর জন্য লড়াই করছি।

বুধাবার মেদিনিপুরের দেবড়াতে এক নির্বাচনী জনসভায় তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দোপাধ্যায় বলেন, ‘বর্তমানে দেশের পরিস্থিতি জরুরি অবস্থার মতো। তার (মোদি) ভয়ে কেউই জনসম্মুখে কথার বলার সাহস পাচ্ছেন না। এই ফ্যাসিবাদ ও ত্রাসের পরিস্থিতি বন্ধ করতে হবে আমাদের।’

এদিকে পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ মমতার উদ্দেশে বলেছেন, ‘মমতাজি আপনি সব সীমা পার করে যাচ্ছেন। আপনি একটি রাজ্যের মুখ্যমন্ত্রী আর নরেন্দ্র মোদি দেশের প্রধানমন্ত্রী। কাল আপনাকে ওনার সঙ্গে কথা বলতে হতে পারে।’

মমতাকে হুঁশিয়ারি দিতে গিয়ে উর্দু ভাষার কবি বশির বদরের লেখা দুটি লাইনের কথা উল্লেখ করেন সুষশা। যার বাংলা অর্থ দাঁড়ায়, ‘যত ইচ্ছা শত্রুতা করুন। কিন্তু একটাই কথা, যদি কখনও বন্ধুত্ব করার প্রয়োজন পড়ে তখন যেন লজ্জায় পড়তে না হয়।