মৌলভীবাজার-৪ আসনের এমপিকে হত্যার চক্রান্ত সিলেট থেকে সুজন মিয়া চিঠির মাধ্যমে সতর্ক করলোঃ নেতা কর্মীদের মধ্যে তীব্র ক্ষোভ

প্রকাশিত: ৬:৪০ অপরাহ্ণ, জুন ১৬, ২০১৯

কমলগঞ্জ সংবাদদাতা: সাবেক চিফ হুইপ, অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি ও মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) ৬ষ্ঠ বারের মত নির্বাচিত আওয়াসমীলীগ দলীয় সংসদ সদস্য, মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মোঃ আব্দুস শহীদ এমপিকে হত্যার পরিকল্পনা করা হয়েছে বলে চিঠির মাধ্যমে সতর্ক করেছেন সিলেটের কদমতলী থেকে জনৈক সুজন মিয়া নামে এক ব্যক্তি। সংসদ সদস্যের শ্রীমঙ্গলস্থ মিশন রোডের বাসার ঠিকানায় ও কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ এর নামে পৃথক দুটি চিঠি গত ১৩ জুন বুধবার রেজিষ্ট্রারি ডাকযোগে চিঠিগুলো আসে।
রেজিষ্ট্রারী করা চিঠিটি সাংসদকে না পেয়ে তার শ্রীমঙ্গলের বাসার কেয়ারটেকার এর কাছে পৌঁছে দেন স্থানীয় পোষ্টম্যান। একইদিন অন্য চিঠি পোষ্টম্যান দিয়ে যান কমলগঞ্জ থানায়। গত ১৪ জুন শুক্রবার সাংসদ উপাধ্যক্ষ আব্দুস শহীদ নির্বাচনী এলাকা শ্রীমঙ্গলের নিজ বাসায় গেলে বাসার কেয়ারটেকার চিঠিটি সাংসদের হাতে তুলে দেন। তিনি চিঠি খুলে পড়তে গিয়ে আতকে উঠেন এবং হতবাক হয়ে যান । কারণ আন্তর্জাতিক জংঙ্গীগোষ্টী আই এস এর সাথে যোগ দিয়ে তার উপর সন্ত্রাসী হামলা চালিয়ে হত্যা করার ষড়যন্ত্রকারী তারই নির্বাচনী এলাকা ও তার নিজ জন্মস্থান কমলগঞ্জ উপজেলার রহিমপুর ইউনিয়নের পার্শ্ববর্তী পতনঊষার ইউনিয়নের দর্গাহপুর গ্রামেরই সন্তান তাজুল ইসলাম লুলু আন্তরজার্তিক জংঙ্গীগোষ্টী আই এস সদস্যে যোগ দেয়ার কথা পড়ে।
চিঠিতে যা লেখা আছে তা হচ্ছে – ” উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এমপি মহোদয় আপনাকে হত্যার ষড়যন্ত্র করা হচ্ছে হিজামা থেরাফি এন্ড রুকিয়াহ সেন্টার কুসুসবাগ মৌলভীবাজার এসএ পরিবহনের পূর্বপাশের দোতলা থেকে। এবং তা পরিচালনা করবে হত্যার ষড়যন্ত্রকারী আই এস মৌলভীবাজার জেলার পরিচালক তাজুল ইসলাম লুলু, গ্রাম দূর্গাপুর পোষ্ট বৃন্দাবনপুর কমলগঞ্জ মৌলভীবাজার। তার চাচা বিশিষ্ট রাজাকার আব্দুল হক (মাষ্টার ছিলেন) বর্তমানে মৃত। আর হত্যার জন্য টাকার ব্যবস্থা হচ্ছে জামিমা ষ্টোর রাজদিঘির পাড় কমলগঞ্জ মৌলভীবাজার এর স্বত্ত্বাধিকারী ফজলুর রহমানের বিকাশ সহ বিভিন্ন হুন্ডির মাধ্যমে, যা আসছে লন্ডন ও আমেরিকা থেকে”। চিঠির প্রেরক দাতা সুজন মিয়া, কদমতলী, সিলেট ।
উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এমপি’র এপিএস ইমাম হোসেন সোহেল জানান, যেহেতু একই চিঠি এমপি স্যার ও কমলগঞ্জ থানা বরাবর দেয়া হয়েছে তাই এখনো সাধারণ ডায়েরি করা হয়নি। তবে দলীয় সিদ্ধান্ত নিলে সাধারণ ডায়েরি করা হতে পারে।
এ ব্যাপারে কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম, মোসাদ্দেক আহমেদ মানিক সাংবাদিকদের জানান, শ্রীমঙ্গল-কমলগঞ্জের মানুষ যাকে ভালোবেসে ৬ষ্ট বারের মত সাংসদ বানিয়েছে। যার সুযোগ্য নেতৃত্বে শ্রীমঙ্গল-কমলগঞ্জ এগিয়ে যাচ্ছে। এরকম নেতাকে সন্ত্রাসী হামলা চালিয়ে হত্যা করার ষড়যন্ত্র এটা মেনে নেয়ার নয়, আমরা তীব্র নিন্দা প্রতিবাদ জানাচ্ছি। এটা রাজনৈতিক কোন অপশক্তির কাজ হতে পারে। এ বিষয় নিয়ে আজ সন্ধ্যায় আওয়ামীলীগ কার্যালয়ে দলীয় নেতৃবৃন্দরা বসে সিদ্ধান্ত নেয়া হবে।
কমলগঞ্জ থানা অফিসার ইনর্চাজ আরিফুর রহমান রোববার সন্ধ্যায় চিঠি পাওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন, মৌলভীবাজার ৪ আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ মহোদয়কে হত্যার ষড়যন্ত্র করে সিলেটের সুজন মিয়া নামের এক ব্যক্তি চিঠি প্রেরণ করেছেন। পুলিশ ঘটনাটির জোর তদন্ত করছে।