লাউয়াছড়ায় প্রাণী অবমুক্ত!

প্রকাশিত: ১২:৩৭ পূর্বাহ্ণ, মে ৩১, ২০১৯

মৌলভীবাজারের কমলগঞ্জের লাউয়াছড়ার জানকিছড়ায় ৪টি বন্যপ্রাণী অবমুক্ত করা হয়েছে। এসময় অবমুক্ত জন্য ঢাকা থেকে নিয়ে আসা বনরুইটি অসুস্থ্য হয়ে পড়লে বন কর্মকর্তাদের পরামর্শে প্রাণীটিকে শ্রীমঙ্গলস্থ বাংলাদেশ বণ্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে চিকিৎসার জন্য রাখা হয়েছে।
বৃহস্পতিবার বিকেলে লাউয়াছড়ার জানকিছড়ায় প্রানীগুলো অবমুক্তকালে উপস্থিত ছিলেন মৌলভীবাজার বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের সহকারী বন সংরক্ষক মো. আনিসুর রহমান , ঢাকা ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল ইন্সপেক্টর অসীম মল্লিক, জুনিয়র ওয়াইল্ড লাইফ স্কাউট বুলবুল মোল্লা, প্রথম আলোর প্রতিনিধি শিমুল তরফদার, বাংলাটিভির প্রতিনিধি বিক্রমজিৎ বর্ধণ, সিলেট টুডে প্রতিনিধি হৃদয় দাশ শুভ প্রমুখ। প্রাণীগুলোর মধ্যে ছিলো দুইটি ভূবণ চিল ও দুইটি গন্ধগকুল।
ঢাকা ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল ইন্সপেক্টর অসীম মল্লিক প্রথম আলোকে বলেন, প্রাণীগুলো বিভিন্ন সময় মানুষের হাতে ধরা পরেছিলো। আমরা সেগুলোকে উদ্ধার করে সুস্থ্য করে তুলি। যেহেতু লাউয়াছড়া জাতীয় উদ্যানে অনেক বন্যপ্রাণী রয়েছে তাই এই প্রাণীদের এখানেই অবমুক্ত করার জন্য আমরা ঢাকা থেকে এখানে নিয়ে এসেছি।