শ্রীমঙ্গলে ভোক্তা অধিকার আইনে ৩৫ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: ৯:০৫ অপরাহ্ণ, মার্চ ২১, ২০২১
ছবি ধলাইর ডাক

স্টাফ রিপোর্টার: মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার ভানুগাছ রোড, ম্টেশন রোডসহ বিভিন্ন জায়গায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ২ টি প্রতিষ্ঠানকে ৩৫ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়।

২১ মার্চ রোববার ভোক্তা অধিকার আইনের বিভিন্ন ধারায় এ জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরমৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোআলআমিন এর নেতৃত্বে অভিযানে সহযোগিতা করেন শ্রীমঙ্গল থানার পুলিশ ফোর্স।

অভিযানকালে ভানুগাছ রোডে অবস্থিত পানসী রেষ্টুরেন্টকে ৩০ হাজার টাকা, রংধনু সাতরং রেষ্টুরেন্টকে ৫  হাজার টাকা মোট ২ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৩৫ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

উক্ত তদারকি অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি করা, একই ফ্রিজে কাঁচা ও রান্না করা খাদ্য পণ্য সংরক্ষণ করা, নিজেদের তৈরি দইয়ের মোড়কের গাঁয়ে উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ না লেখা, পোড়া তেল সংরক্ষণ করা, দৃশ্যমান স্থানে সেবার মূল্য তালিকা না রাখাসহ বিভিন্ন অনিময়ের  দায়ে  এসকল জরিমানা করেন।

পেঁয়াজ, রসুন, আদা, চাল, তেল, শাক-সবজি, কাচামাল, মশলাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং ভোগ্য পণ্য সামগ্রীর দাম যেন কেউ অনৈতিক ভাবে বাড়াতে না পারে এবং নকল হ্যান্ড সেনিটাইজার ও নিম্ন মানের সংক্রমণরোধী জীবাণুনাশক বিক্রয় না করতে পারে সেই লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক প্রতিনিয়ত বাজার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে।