সন্ধ্যায় বিলীন ১২ পরিবারের বসতভিটা

প্রকাশিত: ১২:৩৪ পূর্বাহ্ণ, মে ৩১, ২০২০

ধলাই ডেস্ক: বরিশালের বানারীপাড়ায় সৈয়দকাঠি ইউপি মসজিদবাড়ি গ্রামের দাসেরহাট বাজারের অদূরে হঠাৎ করে সন্ধ্যা নদীর ভাঙনে ১২টি পরিবারের বসতভিটা বিলীন হয়ে গেছে।

শুক্রবার রাতে সৈয়দকাঠি ইউপির মসজিদবাড়ি গ্রামের দাসেরহাট বাজারের অদূরে ভাঙন কবলিত নদীর তীরে বসবাসরত রতন বাড়ৈ, নিকুঞ্জ দেউরী, মনি বাড়ৈ, অনিল দেউরী, যশরত নাটুয়া, সুনীল মাল, হাবিব সিকদার, রাজে আলী সিকদার, নির্মল বাড়ৈ, অমৃত মধু, শ্যামল গাইন ও কৃষ্ণ বৈদ্যের ঘরবাড়ি ও গাছপালাসহ বসতভিটা নদীর গর্ভে বিলীন হয়ে যায়।

একরাতে সবকিছু হারিয়ে পরিবারগুলো দিশেহারা হয়ে পড়েছেন। তাদের চোখে এখন কেবলই ঘোর অমানিশার অন্ধকার। এদিকে খবর পেয়ে সৈয়দকাঠি ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আ. মন্নান মৃধা ঘটনাস্থলে ছুটে যান।

ভাঙনের শিকার পরিবারগুলোর কয়েকজনের বসতঘর ও আসবাবপত্র সরিয়ে নিতে সহায়তা করেন। এছাড়া তিনি ক্ষতিগ্রস্থ পরিবারের খাবারের দায়িত্ব নেয়ার পাশাপাশি পুনর্বাসনে সহায়তার আশ্বাস দেন।

এ সময় সৈয়দকাঠি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মৃধা, ইউপি সদস্য পনিরুজ্জামান পনির উপস্থিত ছিলেন।

সৈয়দকাঠি ইউপি চেয়ারম্যান আ. মন্নান মৃধা জানান, ১২টি পরিবারের বসতভিটা সম্পূর্ণ বিলীন হয়ে গেছে এবং ভাঙন অব্যাহত থাকায় আরো বেশ কয়েকটি বাড়ির বসতঘর ও গাছ পালা কেটে সরিয়ে নেয়ার কাজ চলছে। যে কোনো সময় ওই বাড়িঘরগুলোও নদী গ্রাস করে ফেলবে।

বানারীপাড়ার ইউএনও শেখ আব্দুল্লাহ সাদীদ বলেন, ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে সার্বিক সহায়তা করা হবে।

সূত্র: ডেইলী বাংলাদেশ…