সমালোচনা ছাড়া বিএনপির কোনো রাজনীতি নেই: কাদের

প্রকাশিত: ৬:৪০ অপরাহ্ণ, জুন ২৫, ২০২০
ফাইল ছবি

ধলাই ডেস্ক: সমালোচনা করা ছাড়া বিএনপির এখন আর কোনো রাজনীতি নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার সংসদ ভবন এলাকায় নিজ সরকারি বাসভবনে সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

সরকারের নাকি দেয়ালে পিঠ ঠেকে গেছে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্যের প্রতিবাদে ওবায়দুল কাদের বলেন, প্রকৃতপক্ষে নেতিবাচক ও অন্ধ সমালোচনা নির্ভর রাজনীতির জন্য বিএনপিরই পিঠ দেয়ালে ঠেকে গেছে। তাই বক্তৃতা-বিবৃতির মাধ্যমে সরকারের সমালোচনা করা ছাড়া বিএনপির এখন আর কোনো রাজনীতি নেই।

বিএনপি মহাসচিব সরকারের বিরুদ্ধে সমালোচনা করতে গিয়ে বিরাজনীতিকরণের অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, আমরা স্পষ্টভাবে তাদের বলতে চাই; এ সংকটকালে সরকার ও আওয়ামী লীগ কোনো রাজনীতি করছে না। করোনার সংক্রমণ রোধ ও মানুষকে বাঁচানোই হচ্ছে এখন একমাত্র রাজনীতি।

দেশের কিছু বেসরকারি হাসপাতাল দুর্যোগের সময় রোগীদের নিয়ে ব্যবসা শুরু করছে উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, সরকারি-বেসরকারি হাসপাতালগুলো যখন আক্রান্ত রোগীদের সেবা দেয়ায় সর্বোচ্চ চেষ্টা করছে। ফ্রন্ট লাইনে কর্মরত যোদ্ধারা যখন জীবন বাজি রেখে কাজ করছে। তখন কিছু হাসপাতাল, ক্লিনিক যেকোনো সাধারণ সেবায় গেলেও বাধ্যতামূলক করোনা টেস্ট করাচ্ছে কিংবা করোনার রিপোর্ট ছাড়া চিকিৎসা দিচ্ছে না। এমন পরিস্থিতিতে ঢালাওভাবে এ ধরনের সিদ্ধান্ত সাধারণ রোগীদের ওপর চাপানো কতটা যৌক্তিক? এ বিষয়ে তাদের সতর্ক হওয়ার আহ্বান জানান তিনি।

পাশাপাশি কোনো কোনো হাসপাতালে রোগীদের অপ্রয়োজনীয় টেস্ট করে বাড়তি খরচ নেয়া হচ্ছে। এ থেকে বিরত থাকার অনুরোধ জানিয়ে সব রোগীদের প্রতি মানবিক হওয়ারও আহ্বান জানান ওবায়দুল কাদের।

তাদের বিবেকের কাছে প্রশ্ন রেখে তিনি বলেন, কিছু হাসপাতালে রোগী ভর্তি না করার নানান ছল চাতুরীর আশ্রয় নিচ্ছে। এ মূহুর্তে এটি মোটেও সমীচীন নয়। বর্তমানে ৬৬টি কেন্দ্রে করোনা টেস্ট করা হচ্ছে, সরকার পর্যায়ক্রমে প্রতিটি জেলায় টেস্ট সুবিধা বাড়ানোর উদ্যোগ নিয়েছে।

এই সংকটে দেশের কলকারখানা গার্মেন্টস ফ্যাক্টরি অফিস-আদালতসহ কোনো প্রতিষ্ঠানে কর্মী ছাঁটাই না করে মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করার আহ্বানও জানান ওবায়দুল কাদের।