সাঈদ খোকনের বিরুদ্ধে মামলা, তদন্তে পিবিআই

প্রকাশিত: ৫:৩৮ অপরাহ্ণ, ডিসেম্বর ৩০, ২০২০
ফাইল ছবি

ধলাই ডেস্ক: অর্থ আত্মসাতের অভিযোগে করা মামলায় ঢাকা দক্ষিণ সিটির সাবেক মেয়র সাঈদ খোকনসহ সাতজনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার ঢাকা মহানগর হাকিম আশেক ইমামের আদালত আগামী ৩১ জানুয়ারি এ প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য করেন।

মামলার অন্য আসামিরা হলেন- ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) সাবেক প্রধান রাজস্ব কর্মকর্তা ইউসুফ আলী সরদার, সাবেক উপসহকারী প্রকৌশলী মাজেদ, কামরুল হাসান, হেলেনা আক্তার, আতিকুর রহমান স্বপন ও ওয়ালিদ।

গতকাল মঙ্গলবার রাজধানীর ফুলবাড়িয়া সুপার মার্কেটের মূল ভবনের নকশা বহির্ভূত এবং অবৈধ উপায়ে দোকান বরাদ্দের কথা বলে অর্থ আত্মসাতের অভিযোগে তার বিরুদ্ধে মামলা করে ওই মার্কেটের সভাপতি দেলোয়ার হোসেন দেলু। ঢাকা মহানগর হাকিম আশেক ইমামের আদালতে এ মামলা করা হয়।

এর আগে বাদীর জবানবন্দি গ্রহণ করেন আদালত। তারপর বিকেলে আদালত আদেশের জন্য বুধবার দিন ধার্য করেন।

এ বিষয়ে বাদী পক্ষের আইনজীবী মো. নাহিদ ইসলাম চৌধুরী বলেন, অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানের অংশ হিসেবে গত ৮ ডিসেম্বর থেকে ফুলবাড়িয়া সিটি সুপার মার্কেট-২-এর নকশাবহির্ভূত দোকান ভাঙা শুরু করে। যেখানে অনেক ক্ষুদ্র ব্যবসায়ীর দোকান ছিল। যাদের কাছে থেকে বিনা রশিদে সংঘবদ্ধ চক্র কোটি কোটি টাকা হাতিয়ে নেয়। এই অভিযোগে আমরা আদালতে মামলা করেছিলাম। আদালত হাজার হাজার ক্ষুদ্র ব্যবসায়ীদের আর্তনাদ শুনে পিবিআইকে অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন। তদন্তে এ মামলার সবকিছু প্রকাশ পাবে।

উল্লেখ্য, গত ৮ ডিসেম্বর থেকে ফুলবাড়িয়া সুপারমার্কেট-২ এ নকশাবহির্ভূত দোকান অপসারণে উচ্ছেদ অভিযান শুরু করে ডিএসসিসি। সংস্থাটির তথ্যমতে, ওই মার্কেটে ৯১১টি নকশাবহির্ভূত দোকান রয়েছে। এরই মধ্যে দুই-তৃতীয়াংশ উচ্ছেদ করা হয়েছে। অবশিষ্ট নকশাবহির্ভূত দোকানগুলো উচ্ছেদ অভিযান চলছে।