সিলেটে ইন্টারনেট লাইন অপসারণ না করার আহ্বান

প্রকাশিত: ৮:১৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০২০

ধলাই ডেস্ক: বিকল্প ব্যবস্থা না হওয়া পর্যন্ত সিলেট নগরের ইন্টারনেট ক্যাবল লাইন অপসারণ না করার আহ্বান জানিয়েছে ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠানদের সংগঠন সিলেট আইএসপি অ্যাসোসিয়েশন। বুধবার দুপুর সাড়ে ১২টায় সিলেট জেলা প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান প্রতিষ্ঠানটির নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে সিলেট আইএসপি অ্যাসোসিয়েশনের পক্ষে লিখিত বক্তব্যে সংগঠনের যুগ্ম আহ্বায়ক সত্যজিৎ দেব অর্ণব বলেন, বিকল্প ব্যবস্থা না হওয়া পর্যন্ত সিলেট নগরের ইন্টারনেট ক্যাবল লাইন অপসারণ করা হলে সিলেটের প্রায় ৫০ হাজার গ্রাহক ইন্টারনেট সেবা থেকে বঞ্চিত হবেন। এমনকি যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে।

তিনি বলেন, আমাদের সেবার আওতায় বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান, ব্যাংক, বীমা, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলো অচল হয়ে পড়বে। যেমনটি ২০১৭ সালের এপ্রিল মাসে সিটি করপোরেশন হঠাৎ করে রাতের আঁধারে ইন্টারনেটের ক্যাবলগুলো কেটে দেয়ার কারণে গ্রাহকরা সমস্যায় পড়েছিলেন।

সংবাদ সম্মেলনে সংগঠনের নেতৃবৃন্দ জানান, বৈদ্যুতিক ক্যাবলের সঙ্গে ইন্টারনেট ক্যাবলগুলো ভূগর্ভস্থ করার জন্য সিলেট সিটি করপোরেশনের মেয়রকে বারবার অনুরোধ করা হয়। কিন্তু তিনি কোনো ধরনের পদক্ষেপ ছাড়াই সম্প্রতি গণমাধ্যমে নোটিশ দিয়ে জানিয়েছেন সিলেটে ইন্টারনেট সেবা বন্ধ হলে সিটি করপোরেশন দায়-দায়িত্ব নেবে না। এমন পরিস্থিতিতে সিলেটে ইন্টারনেট সেবায় বিপর্যয় নেমে আসার আশঙ্কা রয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, অ্যাসোসিয়েশনের ৪৩টি ইন্টারনেট কোম্পানি বিটিআরসির লাইসেন্স নিয়ে ইন্টারনেট সেবা দিয়ে আসছে। যার গ্রাহক সংখ্যা ৪০ থেকে ৫০ হাজার। বিকল্প ব্যবস্থা না করতে পারলে বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান অচল হয়ে পড়বে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিলেট আইএসপি অ্যাসোসিয়েশনের আহ্বায়ক মাসুদ রানা, ওয়াহিদুর রহমান, বাহার হোসেন, নাঈমুজ্জামান নাঈম, মুহিবুর রহমান ইমন, লাপাজ আল মাহমুদ ও দেবব্রত পাল দেবু প্রমুখ।