সিলেটে চার নারীসহ সাতজন আইসোলেশনে

প্রকাশিত: ৪:০৯ অপরাহ্ণ, এপ্রিল ৭, ২০২০

ধলাই ডেস্ক: সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছে আরও ২৬ জনকে। সেই সঙ্গে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন থেকে ৭০ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন শেষে ছাড়পত্র পান তারা।

এদিকে, সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে সন্দেহভাজন সাতজনকে ভর্তি করা হয়েছে। এর মধ্যে তিনজনের নমুনা রোববার ঢাকায় পাঠানো হয়েছে। কিন্তু এখনো তাদের রিপোর্ট আসেনি। মঙ্গলবার কিংবা বুধবারের মধ্যে তাদের রিপোর্ট আসবে। তবে ভর্তি থাকা সাতজনের অবস্থা স্থিতিশীল।

এসব তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদফতর সিলেটের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. আনিসুর রহমান।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টাইনে রাখাদের মধ্যে সুনামগঞ্জে ১০ জন, হবিগঞ্জে ১২ জন এবং মৌলভীবাজারের চারজন রয়েছেন। এই সময়ে সিলেট জেলায় নতুন করে কাউকে কোয়ারেন্টাইনে রাখা হয়নি। তবে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র পাওয়াদের মধ্যে সিলেটে ২৯ জন, সুনামগঞ্জে ১৮ জন, হবিগঞ্জে ১৭ জন ও মৌলভীবাজারের ছয়জন রয়েছেন।

আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীনদের মধ্যে চারজন নারী ও তিনজন পুরুষ জানিয়ে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সুশান্ত কুমার মহাপাত্র বলেন, রোববার তিনজনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। আজ বা আগামীকাল তাদের রিপোর্ট আসবে। আর যারা ভর্তি আছেন তাদের মধ্যে কয়েকজনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এগেুলো সিলেটেই পরীক্ষা করা হবে। ভর্তি থাকা সবার অবস্থা স্থিতিশীল রয়েছে।