হাসপাতালে নবজাতককে ফেলে পালালেন বাবা-মা

প্রকাশিত: ৯:৫৩ অপরাহ্ণ, মে ২২, ২০১৯

ডেস্ক রিপোর্ট: সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে এক নবজাতককে ফেলে পালিয়ে গেছেন তার বাবা-মা।

পরে অসুস্থ নবজাতককে চিকিৎসা দিয়ে আদালতে হাজির করা হয়। মঙ্গলবার আদালতে হাজির করা হলে নবজাতককে সিলেট শিশু নিবাসে প্রেরণ করার নির্দেশ দেন বিচারক।

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ফাঁড়ি ইনচার্জ ওমর ফারুক বলেন, গত ১৭ মে সকালে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগে নবজাতকটিকে নিয়ে ভর্তি হন এক দম্পতি।

তিনি বলেন, হাসপাতালের রেজিস্ট্রারে নবজাতকের বাবার নাম শিমুল আহমদ ও মায়ের নাম আয়শা বেগম লেখা হয়। তাদের ঠিকানা উল্লেখ করা হয় নগরের শিবগঞ্জ সোনারপাড়া। হাসপাতালে ভর্তি করার দিন সন্ধ্যায় নবজাতককে রেখে উধাও হয়ে যান ওই দম্পতি।

ওমর ফারুক আরো বলেন, নবজাতককে রেখে পালিয়ে যাওয়ার পর হাসপাতাল পুলিশ মিলে তার দেখভাল করেন। অসুস্থ নবজাতককে ওসমানী হাসপাতালের শিশু ওয়ার্ডে চিকিৎসা দেয়া হয়। মঙ্গলবার দুপুরে নবজাতককে সুস্থ হিসেবে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়ার সিলেট অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আদালতে নিয়ে যাওয়া হয়।

সিলেট মহানগর পুলিশের কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ সেলিম মিঞা বলেন, বিষয়টি আইনি প্রক্রিয়া শেষে সরকারি শিশু পরিবারে পাঠানো হয়েছে। তবে পালিয়ে যাওয়া শিশুর অভিভাবককে খোঁজে বের করতে কাজ করছে পুলিশ।