হোম কোয়ারেন্টাইনদের বাড়িতে ফলমূল পাঠাচ্ছে সেনাবাহিনী

প্রকাশিত: ৪:১৫ অপরাহ্ণ, মার্চ ২৬, ২০২০
ছবি সংগৃহীত

ধলাই ডেস্ক: রাঙ্গামাটিতে হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসফেরত ব্যক্তিদের উপহার স্বরুপ ফলমূল পৌঁছে দিচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী। সেনাবাহিনীর উদ্যোগে বৃহস্পতিবার সকালে শহরের বিভিন্নস্থানে প্রবাস ফেরত ব্যক্তিদের বাড়ি বাড়ি গিয়ে এ ফলমূল পৌঁছে দেন সেনাবাহিনীর কর্মকর্তারা।

রাঙ্গামাটিতে দীর্ঘদিন ধরে হোম কোয়ারেন্টাইনে থাকা ১১২ জন ব্যক্তির জন্য রাঙ্গামাটি রিজিয়ন থেকে এ শুভেচ্ছা উপহার দেয়া হচ্ছে বলে জানানো হয় সেনাবাহিনীর পক্ষ থেকে।

এদিকে টানা ছুটির প্রথম দিন থেকেই রাঙ্গামাটি পুরোটা ফাঁকা হয়ে গেছে। গতকাল (২৫ মার্চ) থেকে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের পর আজ থেকে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের ছুটি শুরু হওয়ায় শহরে তেমন লোকজন নেই বললেই চলে। প্রয়োজন ছাড়া কেউ রাস্তায় বের হলে আইন-শৃঙ্খলা বাহিনী তাদেরকে বাসায় ফেরত পাঠাচ্ছে। এছাড়া শহরের অভ্যন্তরীণ কোনো যানবাহন চলছে না এবং লঞ্চ চলাচলও বন্ধ রয়েছে।

অন্যদিকে, বৃহস্পতিবার সকাল থেকে রাঙ্গামাটি শহর ঘুরে দেখা যায়, গুরুত্বপূর্ণ মোড়গুলোতে পুলিশ মোতায়েন রয়েছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ ও বাংলাদেশ সেনাবাহিনী সকাল থেকেই বিভিন্ন এলাকায় নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার তদারকি করছেন। এছাড়া সামাজিক দূরত্ব সৃষ্টি করতে কাজ করে যাচ্ছে স্থানীয় প্রশাসনসহ নিরাপত্তা বাহিনীর সদস্যরা। হাট-বাজার থেকে শুরু করে সব জায়গায় যাতে একের অধিক মানুষ এক সঙ্গে না থাকতে পারে সেই বিষয়ে কাজ করছে প্রশাসন।

রাঙ্গামাটি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইসলাম উদ্দিন বলেন, তবলছড়ি বাজারে অ-প্রয়োজনে লোকজন ভিড় করছে কিনা এবং যেসব দোকান বন্ধ রাখার কথা ছিল সেগুলো বন্ধ আছে কিনা এবং সাথে সাথে নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার তদারকিও করছি।