১০ কোটি টাকার দ্বন্দ্ব ৬ লাখে মেটালেন শাকিব খান

প্রকাশিত: ৫:২৪ অপরাহ্ণ, আগস্ট ২০, ২০২০
ফাইল ছবি

বিনোদন ডেস্ক: শাকিব খান প্রযোজিত ‘পাসওয়ার্ড’ ছবিটি ২০১৯ সালে মুক্তি পায়। এটি বেশ দর্শকপ্রিয়তা অর্জন করে। বিশেষ করে ছবির ‘পাগল মন’ খ্যাত গানটি দারুণ জনপ্রিয়তা পায়। তবে এই গান নিয়ে বিপাকে পড়তে হয়েছে চিত্রনায়ক শাকিব খানকে।

অনুমতি ছাড়া ছবির ওই গানে ‘পাগল মন মনরে মন কেন এত কথা বলে’ গানের অংশ ব্যবহার করায় গত ২৮ জুন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার ইউনিটে চিত্রনায়ক শাকিব খানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৩ ধারায় অভিযোগ করা হয়েছিলো। শুধু শাকিব খানই নয়, অবৈধভাবে অনুমতি ছাড়া গানের অংশ ব্যবহার করায় ও মোবাইল অপারেটর ব্র্যান্ড রবির বিরুদ্ধেও অভিযোগ আনা হয়।

অবশেষে গান নিয়ে সেই দ্বন্দ্বের অবসান হয়েছে বলে জানা গেছে। বেশ কিছু সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। এ প্রসঙ্গে দিলরুবা খানও নিশ্চিত করেছেন। গান নিয়ে ঝামেলা শেষ হয়েছে দাবি করলেও কত টাকায় বিষয়টি দফারফা হয়েছে সেটি নিয়ে মুখ খুলতে চাননি তিনি।

এদিকে শোনা যাচ্ছে অনুমতি ছাড়া গানটি ব্যবহারের জন্য ‘পাসওয়ার্ড’ ছবির প্রযোজক শাকিব খান ‘পাগল মন’ গানের মূল শিল্পী দিলরুবা খান, গীতিকার কায়সার আহমেদ ও সুরকার আশরাফ উদাসকে ২ লাখ করে মোট ৬ লাখ টাকা প্রদান করেছেন।

এ প্রসঙ্গে ব্যারিস্টার ওলোরা আফরিন গণমাধ্যমকে জানিয়েছেন, ‘শাকিব খান অনুমতি ছাড়াই তার ‘পাসওয়ার্ড’ সিনেমায় ‘পাগল মন’ গানের প্রথম দুই লাইন ব্যবহার করেছেন। যা কপিরাইট করা ছিল। তিনি সিনেমায় ব্যবহার করে সেই কপিরাইট আইন ভঙ্গ করেছেন। এজন্য তার কাছে ১০ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে প্রথমে আইনি নোটিশ পাঠানো হয় চলতি বছরের ফেব্রুয়ারি মাসে।

জানা গেছে, ঝামেলার অবসান হয়েছে কোরবানির ঈদের আগেেই। ৩১ জুলাই দুই পক্ষই আলোচনায় বসে। তবে সেখানে শাকিব নিজে উপস্থিত না হয়ে তিনজন প্রতিনিধি পাঠিয়েছিলেন। তারাই এ গানের শিল্পী, গীতিকার, সুরকার ও তাদের আইনজীবীর সঙ্গে ৬ লাখ টাকার মাধ্যমে সমঝোতায় পৌঁছান।

প্রসঙ্গত, মালেক আফসারি পরিচালিত ‘পাসওয়ার্ড’ সিনেমায় ‘পাগল মন’ শিরোনামের গানে কণ্ঠ দিয়েছেন ভারতের অশোক সিং। এতে পর্দায় ঠোঁট মেলান শাকিব খান।

সূত্র: জাগো নিউজ…