যুক্তরাষ্ট্রে স্মার্টফোন রফতানি করবে ওয়ালটন

প্রকাশিত: ৮:২৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৯, ২০২০

তথ্যপ্রযুক্তি ডেস্ক: ‘মেড ইন বাংলাদেশ’ ট্যাগের স্মার্টফোন যুক্তরাষ্ট্রে রফতানি করবে দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটন। আগামী ১ মার্চ থেকেই এর কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক এসএম মঞ্জুরুল আলম। এর মাধ্যমে প্রথমবারের মতো বাংলাদেশে তৈরি স্মার্টফোন রফতানি হবে। এ উপলক্ষে গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রি লি.-এ স্মার্টফোন রফতানি উপলক্ষে দিনটি উদযাপন করবে ওয়ালটনের কর্মকর্তা-কর্মচারীরা।

ওয়ালটনের ব্যবস্থাপনা পরিচালক এসএম মঞ্জুরুল আলম বলেন, যুক্তরাষ্ট্রের একটি স্বনামধন্য ব্র্যান্ডকে স্মার্টফোন সরবরাহ করবে ওয়ালটন। রফতানি করা স্মার্টফোনগুলোর লেবেলে “মেড ইন বাংলাদেশ” কথাটি লেখা থাকবে। প্রতিষ্ঠানটির জন্য চুক্তিভিত্তিতে স্মার্টফোন তৈরি করে দেবে ওয়ালটন।

মঞ্জুরুল আলম আরো বলেন, বাংলাদেশে তৈরি স্মার্টফোন রফতানির স্বপ্ন সত্য হতে চলেছে। স্থানীয়ভাবে তৈরি স্মার্টফোনের উঁচু মান ও এডভান্স ফিচার দেখে বিদেশি ক্রেতারা আকৃষ্ট হয়েছেন। ওয়ালটন এখন ইউরোপ অস্ট্রেলিয়াসহ উন্নত বিশ্বে স্মার্টফোনের বাজারে প্রবেশের চেষ্টা চালাচ্ছে।

এর আগে যুক্তরাষ্ট্রে মেড ইন বাংলাদেশ লেবেল যুক্ত ইলেক্ট্রনিকস ও আইসিটি পণ্য বিক্রির জন্য গত বছর আমাজনের সঙ্গে চুক্তি করেছিল ওয়ালটন। স্থানীয় বাজারের চাহিদা পূরণের পাশাপাশি এশিয়া, ইউরোপ, আফ্রিকা ও মধ্যপ্রাচ্যের প্রায় ৩৫টি দেশে ইলেক্ট্রনিক যন্ত্রপাতি রফতানি করছে ওয়ালটন।