শুক্রবার থেকে সারাদেশে টানা ভারী বৃষ্টির পূর্বাভাস

প্রকাশিত: ২:৩১ অপরাহ্ণ, আগস্ট ১, ২০২৪

ধলাই ডেস্ক: আগামীকাল শুক্রবার থেকে দেশের সব বিভাগে মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। পরবর্তী তিন দিন বৃষ্টিপাতের এ প্রবণতা অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

বৃহস্পতিবার আবহাওয়াবিদ ওমর ফারুক জানিয়েছেন, শুক্রবার রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে। এদিন সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

ওমর ফারুক জানান, মৌসুমি বায়ুর সক্রিয়তা গত সপ্তাহে ছিল কম। বিচ্ছিন্নভাবে কম-বেশি বৃষ্টি হয়েছে। এখন পুরোপুরি সক্রিয় রয়েছে। আগামী কয়েকদিন সারাদেশের অধিকাংশ জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আজ বৃহস্পতিবার দেশর দুটি বিভাগ ছাড়া বাকি ৫ বিভাগে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়, রংপুর ও ময়মনসিংহ বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে।

এছাড়াও আজ সারাদেশে দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি কমতে পারে। রাতের তাপমাত্রাও সামান্য কমতে পারে।